আজকের রাশিফল: ১৮ সেপ্টেম্বর, ২০১৭

Feature Image

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) : ভাই মেষ মনের কথা গোপন রেখে লাভ কি? অন্তত মনের কথা আজ বলে ফেলুন প্রিয়জনের কাছে। হার কিংবা জিত এই দুইয়ের বাইরে তো আর কোনো প্রাপ্তি আপাতত নেই। তাই অত চিন্তা করে ফায়দা নেই। মানুষের মুখের দিকে সিদ্ধান্তের জন্যে তাকিয়ে থাকা মানুষের এই এক দোষ। নিজের সিদ্ধান্তে অপরাধবোধে ভোগে সারাক্ষণ। প্রাকৃতিক রঙ বিষণ্ণতা থেকে শুরু করে অর্থাভাব পর্যন্ত কাটাতে পারে। শিক্ষার্থীদের কেউ কেউ সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন।

বৃষ (এপ্রিল ২০-মে ২০) : আপনি অনেক বুদ্ধিমান একজন মানুষ। আর আপনার মাঝে যে সূক্ষ্ণ বুদ্ধির উদয় হয়েছে, তা থেকে দূরে থাকুন। কারণ এই বুদ্ধি আপনাকে নতুন এক অস্বস্তিবোধের জন্ম দেবে। তাই আজ অন্তত নিজেকে বাঁচিয়ে চলুন। এমন পরিস্থিতি থেকে নিজেকে বাঁচিয়ে চলার একটা পন্থা বা তত্ত্ব আজ পেয়ে যাবেন। দূরের কু ডাকে আজ, সারা দিবেন না। ও পথে যন্ত্রণা আছে। আজ মিষ্টি জাতীয় খাবার বেশি খাওয়া হবে।

মিথুন (মে ২১-জুন ২০) : ঘৃণা যেমন আপনাকে পেয়ে বসেছে তাকে এভাবেই থাকতে দিন। দিনে দিনে আপনি একা হয়ে যাচ্ছেন- যাবেনই তো, আপনি কাউকে তো কখনো কাছে ডাকেননি। তৃষ্ণা আপনাকে আজ লোভ দেখাবে, যাবেন কি না আপনার ওপর নির্ভর করছে। ভাবা ভাবি না করে আজ বেরিয়েই যেতে পারেন, আপনাকে কেউ তো আটকে রাখেনি।

কর্কট (জুন ২১-জুলাই ২২) : কর্মক্ষেত্র রণক্ষেত্রে পরিণত হতে আর কিছু বাকি নেই। নিজেকে সংশোধন করবেন নয়তো অন্যের হুকুমে চলতে হবে সামনে। দিন দিন আপনি অর্থের পাহাড় করে ফেলছেন কাউকে জানতে দিচ্ছেন না, এমনটা ভালো তবে সমস্ত কাজে বিশ্বাসযোগ্য কিছু চিহ্ন রেখে দেওয়া ভালো। আপনাকে কেউ আজ শাসাতে এসে বিপাকে পড়ে যাবে, এতে আপনার আধিপত্য বিস্তারের স্বভাব সম্বন্ধে নিজে বুঝে যাবেন।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২) : আপনার মস্তিষ্কে কিছু বিচিত্র ভাবনার উদয় ঘটবে, যা আপনাকে দিনের শেষে অন্যরকম এক বাস্তবতার মুখোমুখি দাঁড় করাবে। আপনার মনে বহুদিনের লালিত কোনো আস্থা নড়বড়ে হয়ে যেতে পারে। প্রেমযোগ শুভ। কর্মক্ষেত্রে নতুন প্রতিদ্বন্দ্বী আবির্ভূত হবে। অর্থবিয়োগভাগ্য প্রবল!

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২) : জিঘাংসা কোনো সমাধানের পথ নয়। দ্বিতীয়বার ভাবলেই আরও উন্নত সমাধানপন্থা আবিষ্কার করতে পারেন। চোখ রাখুন প্রকৃতির দিকে। প্রেমের সম্পর্কে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ পড়তে পারে। কর্মক্ষেত্রে কারও খারাপ চোখের শিকার হতে পারেন। অর্থভাগ্য মোটের ওপর ভালো।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২) : দূরের যাত্রা আপনাকে ডাকছে, এবং সে যাত্রাপথের নতুন অভিজ্ঞতা আপনাকে পরিণত করবে একজন ভিন্ন মানুষে। কারও কাছে গোপন কোনো বার্তা বা বস্তু পৌঁছে দেয়ার দায়িত্ব পড়তে পারে। তা পালনে সফল করে সৌভাগ্যযোগ। প্রেমের ক্ষেত্রে তৃতীয় পক্ষের উপস্থিতি যন্ত্রণা দিতে পারে। অর্থযোগে মধ্যমাত্রা, আয় ও ব্যয় সমান।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) : পারিবারিক কারণে মন অবসাদগ্রস্ত হবে। বন্ধুর কারণে অন্তর বিষণ্ণ হবে। কর্মক্ষেত্রে কোনো অর্বাচীনের কাছে অপমানিত হতে পারেন। সয়ে যাও মাতা বসুমতি। প্রেমিক কিংবা প্রেমিকার সঙ্গে চমৎকার কোনো জনসংযোগস্থলে হতে পারে দারুণ চা-বৈঠক। আর দিনের বিশদ বিষণ্ণতা কাটাতে ভূমিকা রাখবে রাতগভীরে শোনা দারুণ কোনো সুর।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) : বিলুপ্ত হয়ে গেছে বা যাচ্ছে এমন কিছুর সন্ধান পেতে ইচ্ছে করবে। পথ আজ বড় বাঁকা। নদী ঘুরে নদীর মন মন হবে না আপনি বৃথাই ঘুরছেন, আপনার অবস্থানে ফিরে আসুন। ভাটি ছেলে মাটির খবর জানে না তাকেই বরং জায়গাটা ছেড়ে দিন। আপনার আজ খুঁত খুঁতে একটা স্বভাব হবে, এরজন্য কিছুটা বিব্রতও হতে পারেন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) : তীব্র আকাঙ্ক্ষা নিয়ে আজকের দিনটি পার হবে। বিষাদগ্রস্ততা ঠিক নয় অন্য কোনো একটা ভাবনা কাজ করবে। আজকে ঘুরে ফিরে হকারদের সঙ্গে দেখা হয়ে যাবে। এটা একটা সুযোগ হিসেবেই নেয়া উচিৎ। এদের সঙ্গে কথা বলতে পারেন, বললেই বুঝে ফেলবেন আপনি কে? কে সে? পরিবেশ কিছুটা পরিবর্তন হবে আপনার। ঘুম আজ ছাড়ছে না।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) : জীবন কথা বলতে শুরু করবে। তবে বেশি কথা বলতে গিয়ে বাচাল অভিধা পেতে পারেন ব্যক্তি আপনি। প্রেমযোগ উত্তম, কর্মযোগও তার সঙ্গে যুক্ত। পারিবারিক সম্পর্কের উন্নতি হবে, অর্থযোগও তার সঙ্গে যুক্ত। মিছে কথা একবার যে বলে তার বারবার বলার সম্ভাবনা হয়ত নেই। কিন্তু প্রতারণা যে একবার করে তার বারবার করার সম্ভাবনা থাকে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) : কারও কুঞ্চিত কপালের দিকে তাকিয়ে নিজের পরিকল্পনা বিনষ্ট করবেন না যদি তাতে সম্ভাবনা দেখতে পান। ভ্রমণে যেতে হলে আর্থিক ও মানসিক প্রস্তুতিই সব নয়, শারীরিক প্রস্তুতিও থাকতে হবে। শরীরের অবস্থা বিবেচনা করুন। প্রতিপক্ষকে প্রশংসার কাজের বোঝা চাপিয়ে ঘায়েল করুন। আর নিজেকে বাঁচান বিপরীত লিঙ্গঘটিত দুর্নামের হাত থেকে।

আরো খবর »