মহম্মদপুরের রসুলপুর শান্তি ও সেবা সংঘের উদ্যোগে রাস্তা মেরামত

Feature Image

মহম্মদপুর (মাগুরা) থেকে মাহাবুব ইসলাম উজ্জ্বলঃ  মাগুরার মহম্মদপুর উপজেলার রসুলপুর পাড়–য়ারকুল শান্তি ও সেবা সংঘের উদ্যোগে বাবুখালীর ৫ নং ওয়ার্ডের রাস্তা মেরামতের কাজ হয়েছে। গতকাল রবিবার বিকালে রসুলপুর পাড়–য়ারকুল শান্তি ও সেবা সংঘের ৭১ জন সদস্যদের উপস্থিতিতে এ সেবামূলক কাজের উদ্যোগ নেয় শান্তি ও সেবা সংঘের সভাপতি নাজমুল হাসান। সেচ্ছাসেবী এ সংঘটি ২০১৫ সালে অনুষ্ঠানিকভাবে ৩০ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে।

উপজেলার বাবুখালী ইউনিয়নের রসুলপুর থেকে ঠাকুরেরহাট পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা মাটির রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিলো। কাঁচা মাটির রাস্তাটির ব্যাপারে বিগত ১ যুগেও স্থানীয় জনপ্রতিনিধিরা ভুমিকা নেয়নি। স্বাধীনতার ৩৬ বছর পার হলেও উন্নয়নের কোন ছোঁয়া লাগেনি । রসুলপুর, পাড়–য়ারকুল, ঠাকুরের হাট, ডুমুরশিয়াসহ প্রায় ৫ গ্রামের কয়েক হাজার মানুষ ও স্কুল,মাদ্রাসা,কলেজে পড়–য়া ছাত্র ছাত্রীদের চলাচলের একমাত্র রাস্তা হওয়ায় জনদূর্ভোগ চরমে।

স্থানীয় বাবুখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মহম্মদ আবু বক্কর জানান, এই রাস্তা দিয়ে চলাচলের সময় বহুলোক আহত হয়েছে। এলাকার যুবকরা যে উদ্যোগ গ্রহণ করেছে তাহা সত্যি প্রশাংসনীয়। বর্ষার সময় কাঁদা আর শুকনা মৌসুমে বড় উঁচু নিচু গর্তের সৃষ্টি হয়। স্কুল,মাদ্রাসা,কলেজে পড়–য়া ছাত্র ছাত্রীদের চলাচলের একমাত্র রাস্তা এটি।

সংশ্লিষ্ট ইউপি সদস্য মোঃ ইসমাইল হোসেন জানান, এডিপি খাতে বরাদ্দ আসলে ১ নং বাবুখালী ইউপি চেয়ারম্যানের মীর মোঃ সাজ্জাদ আলীর সহযোগিতায় কাঁচা রাস্তায় ইটের সলিং করার ব্যবস্থা করা হবে। রসুলপুর পাড়–য়ারকুল শান্তি ও সেবা সংঘের এমন উদ্যোগকে সাধুবাদ জানায়।

পরে এমন ব্যতিক্রমীধর্মী সমাজের উন্নয়ন মূলক উদ্যোগ নেওয়ার জন্য রসুলপুর পাড়–য়ারকুল শান্তি ও সেবা সংঘকে ধন্যবাদ জানিয়েছেন মহম্মদপুর উপজেলা আ‘লীগের সাধারন সম্পাদক অ্যাড. আব্দুল মান্নান, প্রেসক্লাব সভাপতি কামরুল হাসান, মাগুরা জেলা পরিষদ সদস্য আলী অহম্মেদ মৃধা মিঞ্জু, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর আব্দুস সামাদ, বিশিষ্ট সমাজ সেবক মধুমতি স্পোটিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আনিসুর রহমান তৈমুর ও ইউপি চেয়ারম্যান,মেম্বর,শিক্ষকসহ এলাকাবাসী।

আরো খবর »