কলকাতা সফরে আইফোন হারালেন এইচ টি ইমাম

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

নিউজ ডেস্ক: কলকাতা সফরে গিয়ে নিজের আইফোন হারিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। একটি বৈঠকে অংশ নিতে রোববার কলকাতায় যান তিনি।

এ বিষয়ে কলকাতার বেনিয়াপুকুর থানায় একটি অভিযোগ করেছেন কলকাতায় বাংলাদেশ চ্যান্সেরি বি এম জামাল হোসেন। সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক খবরে এ তথ্য জানা যায়।

সূত্র জানিয়েছে, এইচ টি ইমামের হারানো মোবাইল ফোনটিতে গুরুত্বপূর্ণ অনেক তথ্য থাকতে পারে বলে মনে করা হচ্ছে। কেননা তিনি মন্ত্রী পদমর্যাদায় কর্মকর্তা ও প্রধানমন্ত্রীর কাছাকাছি মানুষদের একজন।

কলকাতায় বিমানবন্দরে তার সঙ্গে ছিলেন সিনিয়র কূটনীতিকরা। হোটেল পর্যন্তও তারা ছিলেন। এ অবস্থায় কীভাবে এইচ টি ইমাম ফোনটি হারালেন তা স্পষ্ট নয়।

তবে পুলিশের কাছে করা অভিযোগে বলা হয়েছে, শহরের পার্ক সার্কাস এলাকায় বাংলাদেশ হাইকমিশনের কাছে কোথাও ফোনটি হারিয়েছে। তবে এটি উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।

এদিকে, ফোনটি হারানোতে এতে থাকা তথ্য নিয়ে উদ্বিগ্ন গোয়েন্দারা। ফোনে থাকা তথ্য চুরির সম্ভাবনাও রয়েছে বলে মনে করছেন তারা।

কলকাতা পুলিশের এক কর্মকর্তা বলেছেন, ফোনটি খুঁজে পাওয়াকে তারা অগ্রাধিকার দিচ্ছেন। অন্যথায় এটি তাদের সুনামের জন্য ক্ষতিকর। তবে তারা ফোনটি ট্র্যাক করতে গিয়ে অবাক হয়েছেন, কেননা অ্যাপলের ফোনেই ট্র্যাকিং ব্যবস্থা থাকে। কিন্তু এক্ষেত্রে সে প্রযুক্তি কাজে আসছে না।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »