রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন

Feature Image

উপজেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ঈশ্বরদী (পাবনা) থেকে সেলিম আহমেদ: ঈশ্বরদী শহরের স্টেশন রোডে মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতন ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে স্টেশন রোডে ইসলামী আন্দোলন বাংলাদেশ এই কর্মসূচির আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ পাবনা জেলা সভাপতি মাওলানা মোঃ আবু বক্কর  সিদ্দিক।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঈশ্বরদী কেন্দ্রিয় জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মতিউর রহমান, মুফতি মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা গোলাম মোস্তফা ও মাওলানা মিজানুর রহমান। সঞ্চালনা করেন মুফতি মাওলানা আনোয়ার হোসেন।

ঘন্টাব্যাপী মানববন্ধনে মানবাধিকার কর্মী, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, ব্যসায়ি নেতাসহ বিভিন্ন পেশাজীবী মানুষ অংশ নেন। মানববন্ধন সমাবেশে বক্তারা রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যা-নির্যাতন বন্ধসহ মিয়ানমার সরকারকে সমুচিত জবাব দেওয়ার জন্য জাতিসংঘের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

বক্তারা আরও বলেন, মিয়ানমারে নির্বিচারে রোহিঙ্গা মুসলিমদের হত্যা করা হচ্ছে আর জাতিসংঘ চোখে কালো কাপড় বেঁধে বসে আছেন। রোহিঙ্গাদের হাড় একত্রিত করলে হিমালয় পাহাড়ের সমান হয়ে যাবে। রক্ত এক জায়গাতে করলে বঙ্গপসাগরে পরিণত হবে। আগে খ্রিষ্টান ও ইহুদিরা মুসলমানদের উপর নির্যাতন চালাতো বর্তমানে বৌদ্ধরাও ওই পথে এগুচ্ছে। দু-একটি বাদে মুসলিম দেশগুলোও কোন রকম জোড়ালো প্রতিবাদ করছেন না। রোহিঙ্গা মুসলিম হত্যা ও নির্যাতন বন্ধে সৌদি আরব সরকার কোন রকম ভুমিকা পালন করছেনা। বিশ্বের সকল মুসলিম দেশগুলোকে একত্রিত ভাবে এর তীব্র প্রতিবাদ জানাতে হবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »