জুটি হয়ে খেলবেন ফেদেরার-নাদাল!

Feature Image

টেনিস বিশ্বে রজার ফেদেরার বনাম রাফায়েল নাদাল দ্বৈরথ সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এ দুই মহাতারকা সমর্থকদের সামনে অনেক রোমাঞ্চের জন্ম দিয়েছেন।

তবে এবার বিশ্ব দেখতে পারে ফেদেরারের পাশে নাদাল। লেভার কাপে টিম ইউরোপের হয়ে ডাবলস খেলতে পারেন এই দুই কিংবদন্তি। এক সঙ্গে খেলার ব্যাপারে অবশ্য দুই জীবন্ত কিংবদন্তির খুব উৎসাহী। লেভার কাপে লড়াই টিম ইউরোপ বনাম অবশিষ্ট বিশ্বের। টিম ইউরোপে আছেন ফেদেরার, নাদাল ছাড়াও মারিন চিলিচ, ডমিনিক থিয়েম, আলেক্সান্ডার জেরেভরা। যে টিমের অধিনায়ক বিয়র্ন বর্গ।

অবশিষ্ট বিশ্ব দলে আছেন স্যাম কুয়েরি, জন ইসনার, নিক কিরিয়স, ডেনিস শাপোভালোভরা। ফেদেরার-নাদাল জুটি হবে কি না, তা নিয়ে অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ইউরোপীয় দলের অধিনায়ক বিয়র্ন বর্গই। আগামী শুক্রবার থেকে শুরু তিন দিনের এই লড়াইয়ের আগে ফেদেরার বলেন, রাফার বিপক্ষে আমি অনেক বড় বড় ম্যাচে খেলেছি।
যার মধ্যে মনে হয় নয়টা গ্র্যান্ড স্ল্যাম ফাইনালও আছে। এবার ওকে কোর্টে আমার পাশে পেলে অবশ্যই দারুণ ব্যাপার হবে।

লেভার কাপে প্রতি দিন তিনটে সিঙ্গলস ম্যাচ আর একটা ডাবলস ম্যাচ হবে। অবশিষ্ট বিশ্ব দলের নেতা হলেন জন ম্যাকেনরো। এদিকে ফেদেরারের কথায় সায় দিলেন নাদালও। তিনিও বলে দিয়েছেন, ফেদেরারের সঙ্গে খেলাটা দারুণ অভিজ্ঞতা হবে। তার সঙ্গে অবশ্যই খেলতে চাই। এ রকম অভিজ্ঞতা তো বিরল। আমরা এই নিয়ে অনেক দিন ধরে কথা বলেছি। যদি কোনও টুর্নামেন্টে আমরা একসঙ্গে খেলতে পারতাম। ব্যাপারটা এখনও ঠিক হয়নি। তবে দুই জনে জুটি বেঁধে খেলার ব্যাপারে মুখিয়ে আছি।

সত্যিই কি দেখা যাবে দুই জনকে ডাবলস খেলতে? এ ব্যাপারে বর্গ বলেন, এ রকম ব্যাপার হতেই পারে। দেখা যাক। পাশপাশি নাদালের বক্তব্য হল, এখন বর্গই বস। ও যা বলবে, তাই হবে। আমার কাজ হল কোর্টে নেমে সেরাটা দেওয়া। সেটাই করব।

আরো খবর »