মাঠে ছিলেন রিয়াল মাদ্রিদ’র ১২ খেলোয়াড়

Feature Image

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে রিয়াল বেটিস ম্যাচ দিয়ে বুধবার (২০ সেপ্টেম্বর) মাঠে নেমেছিল ক্রিস্টিয়ানো রোনালদো। তার প্রত্যাবর্তন ম্যাচে ঘরের মাঠে প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি রিয়াল। উল্টো যোগ করা সময়ে গোল করে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল বেটিস।

স্প্যানিশ লা লিগা ম্যাচে বুধবার রিয়াল বেটিসের বিপক্ষে কোনো কিছুই পরিকল্পনা মতো হয়নি রিয়াল মাদ্রিদ। এমনকি দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় মাঠে নামানোর সময়ও তালগোল পাকিয়ে ফেলে জিনেদিন জিদানের দলটি। ০-১ গোলে বেটিসের কাছে হেরে যাওয়া ম্যাচে একটা সময় ১২ জন খেলোয়াড় মাঠে ছিল রিয়ালের।

প্রথমার্ধে ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেলরা গোলের বেশ কয়েকটি সুযোগ নষ্ট করলে রিয়াল মাদ্রিদ শিবিরে হতাশা নেমে আসে। গোলের সন্ধানে দ্বিতীয়ার্ধে বাধ্য হয়েই বদলি খেলোয়াড় মাঠে নামান। তখনই ঘটে অনাকাঙ্ক্ষিত ঘটনা।

বিরতির পর দ্বিতীয়ার্ধে মার্সেলো এবং লুকা মডরিচকে তুলে নিয়ে লুকাস ভ্যাকুয়েস ও বোরহা মায়োরালকে মাঠে নামানোর ইঙ্গিত দেন জিদান। মায়োরাল মাঠে নামলেও তখনো মাঠ ছাড়েননি মডরিচ। এতে করে ১২ জনে পরিণত হয় রিয়াল মাদ্রিদ।

বিষয়টি আঁচ করতে সময় নেননি রেফারি। সঙ্গে সঙ্গেই মডরিচকে মাঠ থেকে বের হয়ে যাওয়ার নির্দেশ দেন। বের হওয়ার কয়েক মুহূর্ত আগ পর্যন্ত তো ১২ জনের দলই ছিল রিয়ালের। যদিও ইচ্ছাকৃতভাবে এমনটি ঘটেনি।

আরো খবর »