ইবির ৪র্থ সমাবর্তনের তারিখ ঘোষণা

Feature Image

ইবি: দীর্ঘ ১৫ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪র্থ সমাবর্তন। বহু প্রতিক্ষিত এ সমাবর্তন আগামী জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। বৃহস্পাতিবার বিকাল চার টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এসময় উপাচার্য সাংবাদিকদের জানান, গতকাল বুধবার মহামান্য রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আচার্য মো: আব্দুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাক্ষাতে সমাবর্তনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অভ্যন্তরীন বিষয় আলোচনা হয়। সাক্ষাৎকালে মহামান্য রাষ্ট্রপতি আগামী জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে সমাবর্তন করা জন্য মত প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ে সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০০২ সালের ২৮মার্চ। তৎকালিন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও প্রধানমন্ত্রী ওই সমাবর্তনে উপস্থিত ছিলেন। এরপর দীর্ঘ ১৫ বছর পরে সমাবর্তনের স্বাদ পেতে যাচ্ছে বিশ্ববিধ্যালয়টির শিক্ষার্থীরা।

আরো খবর »