কৃত্রিম যন্ত্র ছাড়াই শ্বাস নিচ্ছেন মেয়র আনিসুল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: মস্তিষ্কের রক্তনালির প্রদাহজনিত রোগে আক্রান্ত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক কৃত্রিম শ্বাসযন্ত্রের সাহায্য ছাড়াই নিজে শ্বাস নিতে পারছেন। তার কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে নেয়া হয়েছে। তবে চিকিৎসকরা তাকে এখনও ঘুম পাড়িয়ে রেখেছেন। তার সার্বিক চিকিৎসা চালানো হচ্ছে এ অবস্থাতেই।

মেয়র আনিসুল হকের পারিবারিক বন্ধু আবদুন নূর তুষার এ তথ্য জানিয়েছেন।

লন্ডনের একটি হাসপাতালে মেয়র আনিসুল হকের চিকিৎসা চলছে। গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান তিনি। অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

আবদুন নূর তুষার বলেন, ‘মেয়রকে এখন পর্যন্ত ঘুম পাড়িয়ে রাখা হলেও ঘুমের ওষুধের মাত্রা কমিয়ে দিয়েছেন চিকিৎসকরা। উনি এখনও নিবিড় পর্যবেক্ষণে আছেন। চিকিৎসকরা মেয়রকে নতুন কিছু ওষুধ দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘এক সপ্তাহ আগে আমি লন্ডন থেকে ফেরার সময়েই তার কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে নেয়া হয়েছিল। এখন পর্যন্ত তিনি যন্ত্রের সাহায্য ছাড়াই শ্বাস নিতে পারছেন।’

মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হকের বরাত দিয়ে তুষার জানান, ‘নিজ থেকে স্বাভাবিকভাবে ঘুম থেকে পুরোপুরি জেগে ওঠার পর তার শরীরে রোগটি কতখানি প্রভাব ফেলেছে, সে ব্যাপারে ধারণা পাওয়া যাবে।’

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »