ইউএস-বাংলার বহরে আসছে চতুর্থ বোয়িং

Feature Image

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে শনিবার যুক্ত হচ্ছে বোয়িং-৭৩৭ মডেলের নতুন একটি এয়ারক্র্যাফট। হল্যান্ডের এয়ার ক্যাপ কোম্পানি থেকে লিজ নেয়া এই এয়ারক্র্যাফটটি আসছে চায়নার জিনান শহর হয়ে। এ নিয়ে ইউএস-বাংলার বহরে বোয়িংয়ের সংখ্যা দাঁড়াবে ৪টি।

ইউএস-বাংলার জনপ্রিয়তা চাহিদা ও ক্রমবর্ধমান রুট সম্প্রসারণের কারণে ভবিষ্যতে আরও দুটি বোয়িং এ বহরে যুক্ত হবে জানিয়েছেন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। এই অগ্রযাত্রাকে তিনি বাংলাদেশের আকাশ পথে উন্নত সেবা ও সাফল্যের ধারাবাহিকতায় ‘দিগন্তজয়ের স্বপ্ন’ হিসেবে উল্লেখ করেছেন।

আব্দুল্লাহ আল মামুন বলেন, অত্যাধুনিক এসব এয়ারক্র্যাফট দিয়ে দোহা, মাস্কাট, ব্যাংকক, সিঙ্গাপুর, কুয়ালালামপুরসহ বেশ কয়েকটি রুটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

এত অল্প সময়ের মধ্যে কীভাবে জনপ্রিয়তার শীর্ষে এলো ইউএস-বাংলা এয়ারলাইন্স- এমন প্রশ্নের জবাবে আব্দুল্লাহ আল মামুন বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স উন্নত যাত্রীসেবা ও টাইমিংয়ের বিষয়ে কোনো ছাড় দেয় না। যে কারণে প্রতিষ্ঠার দুই বছরে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভাবনীয় সাফল্য পেয়েছে।

তিনি জানান, বাংলাদেশে ডমেস্টিক সেক্টরে গত কয়েক বছর ‘বেস্ট এয়ারলাইন অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড লাভ করেছে এ প্রতিষ্ঠান। এছাড়া বাংলাদেশ ট্রাভেলার্স ফোরাম কর্তৃক পরপর দুইবছর ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন অব দ্য ইয়ার- ২০১৪, ২০১৫ ও ২০১৬’ নির্বাচিত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এটি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির ডিভিশন অব কর্পোরেশনের একমাত্র তালিকাভুক্ত বাংলাদেশি এয়ারলাইন্স কোম্পানি।

আরো খবর »