খাগড়াছড়ি জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

খাগড়াছড়ি থেকে মোঃ আবদুর রউফ: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনস্থ প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। শুক্রবার রাতে জেলা পরিষদের নিজস্ব ওয়েবসাইটে(www.khdc.gov.bd)বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে শিক্ষক নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

খাগড়াছড়ি পার্বত্য জেলার আট উপজেলার অ-উপজাতি, চাকমা, মারমা ও সাঁওতাল সম্প্রদায়ের জন্য ২৫১ জন এবং মুক্তিযোদ্ধা কোটায় ৪৩ জনসহ ২৯৪ জন শিক্ষক নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত মোতাবেক ফলাফল প্রকাশ করা হয়েছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী জানান, জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শুন্যপদ এবং নবসৃষ্ট পদের অনুকূলে ৩৫৮ জন শিক্ষক নিয়োগে প্রক্রিয়া শুরু করে পরিষদ। এর ধারাবাহিকতায় লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। ৩৫৮ জনের মধ্যে ১০৭ জন মুক্তিযোদ্ধা কোটায় থাকলেও পরীক্ষায় কম প্রার্থী উর্ত্তীণ হওয়ায় ৪৩ জন শিক্ষক নিয়োগ দিয়ে বাকী পদগুলো খালি রয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ১৯৩৬ জন প্রার্থী অংশগ্রহণ করেন। তন্মধ্যে ৭১০ জন উর্ত্তীণ হয়। গত ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত লিখিত পরীক্ষায় উর্ত্তীণদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »