শফিউলের ‘দুই’য়ের দিনে ‘কিপটে’ মোস্তাফিজ, শুভাশিস

Feature Image

স্বাধীনবাংরা২৪.কম

ক্রীড়া ডেস্ক: ২.১৫ গড়ে ১৩ ওভারে মোস্তাফিজের খরচ ২৮ রান। মেডেন সাতটি। ১.৮০ গড়ে ১৫ ওভারে শুভাশিসের খরচ ২৭। তারও মেডেন সাতটি! দুজনের শিকার একটি করে। শফিউলের খরচ একটু বেশি, ১২ ওভারে ৬৫। কিন্তু উইকেট নিয়েছেন দুটি।

বেনোনিতে সাউথ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে এভাবে বোলিং প্রস্তুতি সেরেছেন তিন বাংলাদেশি পেসার। সেই সঙ্গে তাসকিন, মিরাজ এবং তাইজুল নিয়েছেন একটি করে উইকেট।

তাসকিন ১৪ ওভারে খরচ করেছেন ৭০। তাইজুল ১৬ ওভারে ৪৭। সমান সংখ্যক ওভারে মিরাজের খরচ ৫৬।

তিন দিনের এই প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ৭৪.১ ওভারে ৭ উইকেটে ৩০৬ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন আফ্রিকার আমন্ত্রিত একাদশ ৮ উইকেট হারিয়ে ৩১৩ তুলে ইনিংস ঘোষণা করে।

তিন ফিফটিতে বাংলাদেশের ব্যাটিং প্রস্তুতিটা ভালোই হয়। ইমরুল-সৌম্য অবশ্য ভালো শুরু করেও ইনিংস বড় করতে ব্যর্থ হন। তবে মুমিনুল, মুশফিক থামেন ফিফটি পেরিয়ে। এরপর সাব্বির অর্ধশতক পার হলে ইনিংস ঘোষণা করেন মুশফিক।

সাউথ আফ্রিকারও তিনজন দ্বিতীয় দিন (শুক্রবার) ফিফটির দেখা পেয়েছেন। জুবায়ের হামজা করেন ৬০, ম্যাথিউ ক্রিস্টেনসেন ৫৩, ভন ব্রেগ ৬২*। তিনজনই শতাধিক বল মোকাবিলা করেন। বাংলাদেশের কেউ শতাধিক বল খেলতে পারেননি।

সাউথ আফ্রিকা দ্বিতীয় দিন ইনিংস ঘোষণা করার পর বাংলাদেশ কিছুক্ষণ ব্যাট করে। কোনও উইকেট না হারিয়ে সংগ্রহ ৬। এই ইনিংসে ইমরুল কায়েসের (৪*) সঙ্গে ওপেন করতে নেমেছেন লিটন কুমার দাস (২*)।

স্বাধীনবাংরা২৪.কম/এমআর

আরো খবর »