অস্কারে যাচ্ছেন রাজকুমার রাও, অমিতাভ জানালেন অভিনন্দন

Feature Image

আগামী বছরের শুরুতেই বসবে ৯০তম অস্কারের আসর। আর অস্কার ২০১৮-র জন্য ভারত থেকে ‘নিউটন’ সিনেমাটিকে পাঠানো হচ্ছে। অভিনেতা রাজকুমার রাও টুইটবার্তায় এই খবর সামনে এনেছেন। ভারতের পক্ষ থেকে এই ছবিটি অস্কারের মঞ্চে যাচ্ছে। ফরেন ল্যাঙ্গুয়েজ ফিল্ম ক্যাটাগরিতে অস্কারে পাঠানো হচ্ছে ‘নিউটন’কে। অমিত মাসুরকার পরিচালিত ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার রাও।

এই ছবিতে আরও অভিনয় করেছেন সঞ্জয় মিশ্র, পঙ্কজ ত্রিপাঠি, রঘুবীর যাদব, অঞ্জলি পাতিল প্রমুখ। ছবিটি গতকাল মুক্তি পেয়েছে। ছবি নিয়ে উৎসাহিত অমিতাভ বচ্চন। ‘নিউটন’ দেখে তিনি কার্যত বাকরুদ্ধ, মুগ্ধ। ছবি দেখার পর রাজকুমারকে টুইট বার্তায় শুভেচ্ছা জানান তিনি। আরেকটি টুইটবার্তায় অমিতাভকে ধন্যবাদ জানিয়েছেন রাজকুমার।

জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা রাজকুমার রাও অভিনীত ‘নিউটন’ ছবির চিত্রনাট্য একজন তরুণ সরকারি কেরানিকে কেন্দ্র করে শুরু হয়েছে। সেই কেরানিকে মাও অধ্যুষিত এলাকায় নির্বাচনী কাজে পাঠানো হয়। সেখানে গিয়ে তিনি এক আদর্শগত টানাপোড়েনের মধ্যে পড়ে যান। সেখানে এক অদ্ভুত পরিস্থিতিতে পড়ে নিজের সঙ্গে নিজে লড়াই শুরু করেন সেই কেরানি।

ছবি মুক্তির দিনই অস্কার মঞ্চে যাওয়ার খবরে আনন্দ দ্বিগুন হয়ে গিয়েছে, প্রতিক্রিয়া ছবির পরিচালকের। রাজকুমার রাও যিনি নিজের ক্যারিয়ারে এক সুবর্ণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তার কাছে এই খবরটি আসলে উপরি পাওনা। এদিকে ছবিটি দর্শক মহল থেকে মুক্তির সঙ্গে সঙ্গে প্রচুর প্রশংসা পাচ্ছে। সবকিছু দেখে পরিচালকের প্রতিক্রিয়া- ভাল কাজের স্বীকৃতি ঠিকই মেলে। ছবিটি প্রযোজনা করেছে দৃশ্যম ফিল্মস এবং পরিবেশনার দায়িত্বে রয়েছে এরস ইন্টারন্যাশনাল।

বলিউড থেকে নিউটন-এর আগে অস্কার মঞ্চে শেষ পাঁচে ২০০১ সালে পৌঁছতে পেরেছিল আশুতোষ গোয়াড়েকরের ‘লাগান’। তার আগে ‘মাদার ইন্ডিয়া’ (১৯৫৮) এবং ‘সালাম বম্বে’ (১৯৮৯) অস্কারে যায় তবে শেষ পর্যন্ত টিকে থাকতে পারেনি ভারতের চলচ্চিত্র। ২০১৮ সালের ৪ মার্চ লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হবে ৯০ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আরো খবর »