বড়ুরিয়া টি-বাঁধে পাখিদের পার্ক ”পাখিরালয়” শুভ উদ্বোধন

Feature Image

কুমারখালী শহরেরউপকন্ঠে বড়ুরিয়া টি-বাঁধে পাখি বিশেষজ্ঞদের উপস্থিতিতে পাখিদের পার্ক ”পাখিরালয়” এর শুভ উদ্বোধন হলো এবং গাছে গাছে হাঁড়িবাঁধাও হয়েছে। পাখিদের অভয়রাণ্য হিসেবে এবং পাখিপ্রেমিদের বিনোদন এবং প্রকৃতির প্রাণ পাখিদের নির্বএঘ্ন আশ্রয় ও প্রশ্রয় পায় সে ব্যবস্থাপনার সুষ্ঠু তদারকি ও উদ্বোধন করেন শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার সমাজমনষ্ক ব্যক্তিত্ব মো: শাহীনুজ্জামান।

এই সময় উপস্থিত ছিলেন এই পার্ক এর মুল উদ্যোক্তা সাংবাদিক দীপু মালিক ও কৃষিকণ্ঠের সম্পাদক মাহবুব উল আহসান উল্লাস।

আরো  উপস্থিত ছিলেন পাখি বিশেষজ্ঞ পাখির কবি এসআই সোহেল, কবি, গবেষক বড়ুরিয়ার কৃতি সন্তান সোহেল আমিন বাবু, বৈশাখী টিভির কুষ্টিয়া প্রতিনিধি রবিউল ইসলাম দোলন, কুমারখালী ইতিহাস ঐতিহ্য সংষ্কৃতি পরিষদের সম্পাদক নাট্যকার লিটন আব্বাস, কুমারখালী জনকল্যাণ সংস্থার সম্পাদক জাকারিয়া খান জেমস, কুমারখালী পৌরসভার কাউন্সিলর মো: রফিক, কাউন্সিলর হারুন অর রশিদ, নন্দলালপুর ইউনিয়ন পরিষদের সচিব হাজী মাসুদুর রহমান, পাখিপ্রেমি এনামুল হক বাবু, কুমারখালী ইতিহাস ঐতিহ্য সংষ্কৃতি পরিষদের সহ সভাপতি রাসেল মোশাররফ চৌধুরী, স্বাধীন বাংলা ২৪ ডট কমের সম্পাদক খান মো: আতাউর রহমান, , কুমারখালী মহিলা পরিষদের সদস্য শামিমা আক্তার, বেলাল আহমেদ, আরিফ আহমেদ খান, সাকিব, বর্নমালা সংস্থার সভাপতি রাকিবুল ইসলাম, মিজানুর রহমান জুয়েল, রাসেল হোসেন, আজিজুর রহমান প্রমুখ। পাখিদের অভয়ারণ্য হিসেবে কুমারখালী নির্বাহী অফিসার সন্তোষ প্রকাশ করেন এবং কুমারখালী শহর থেকে সরাসরি বড়ুরিয়া ব৭াধের পাখিদের পার্কে পাখিপ্রেমি ও বিনোদনপ্রেমিদের আসবার জন্য সংযোগ সেতু স্থাপনেরও পরিকল্পনা করেন ।

 

ইউ্এনও ও পাখিবিশেষজ্ঞ সহ স্থানীয় সমাজকর্মী, সামাজিক সাংষ্কৃতিক কর্মীদের উপস্থিতিতে এলাকার মানুসের মধ্যে দারুন সাড়া মেলে এবং সবাই আনন্দিত হন যে পাাখিদেরও্আবাস স্থান করা যায়। প্রকৃতির ভারসাম্য রক্ষার জন্য পাখিদের অভায়ারণ্য করা দরকার ।

আরো খবর »