ধর্ম যার যার উৎসব সবার: এস.এম জাহিদ

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকু: বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটি’র সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব এস.এম জাহিদ বলেছেন-রাজনীতি হচ্ছে মানুষের কল্যানে কাজ করা,- যারা মানুষের কল্যানে রাজনীতি করে না তাদের জন্য রাজনীতি নয় । আদর্শ ও  মানুষের ভাল বাসা ছাড়া রাজনীতি করা যায় না । সনাতন ধর্ম হিন্দু সম্প্রদায়দের বড় উৎসব হচ্ছে শারদীয় দূর্গা পুজা ।এই উৎসবে হিন্দুদের পাশপাশি আমরাও আনন্দ ভাগাভাগি করি । তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শ্লোগান হচ্ছে ধর্ম যার যার উৎসব সবার ।   তিনি বলেন-আমি সব সময় দৌলতপুর,ঘিওর,শিবালয় উপজেলা বাসি ও জনগনের সুখে-দু:খে পাশে থাকতে চাই । মুক্তিযুদ্ধের চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের  লক্ষে তার সুযোগ্য কন্যা দেশ রতœ জননেত্রী শেখ হাসিনা দেশ ও জাতির কল্যানে কাজ করে যাচ্ছে ।  জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশ রতœ জননেত্রী শেখ হাসিনা হচ্ছে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল  । তাই বর্তমান সরকারের  উন্নয়নের কথা জনগনের কাছে তুলে ধরতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান । মুক্তিযুদ্ধের চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে কাজে লাগিয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করতে চাই । প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা  ধরে রাখতে আবারও নৌকায় ভোট দিতে সকলের প্রতি আহবান জানান ।

শনিবার বিকালে মানিকগঞ্জের দৌলতপুর,ঘিওর,শিবালয় এই তিন উপজেলায় শারদীয় দূর্গা উৎসব উপলক্ষে পুজা উৎযাপন কমিটির সভাপতি/সাধারন সম্পাদকদের সাথে এক মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটি’র সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব এস.এম জাহিদ এসব কথা গুলো বলেছেন । পরে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটি’র সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব এস.এম জাহিদ দৌলতপুর,ঘিওর,শিবালয় এই তিন উপজেলায় শারদীয় দূর্গা উৎসবের ১৭৭ টি পুজা উৎযাপন কমিটির সভাপতি/সাধারন সম্পাদকদের হাতে  প্রতিটিতে দুই হাজার টাকা করে প্রদান করেন ।

মতবিনিময় সভায় ঘিওর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হাবিবুর রহমান এর সভাপতিত্বে এছাড়া বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি বাবু সুদেব সাহা,জেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ফরিদ আহম্মেদ,জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক ভি.পি ফরহাদ, শিবালয় উপজেলা আওয়ামীলীগের  যুগ্ম সাধারন সম্পাদক আলী আহসান মিঠু ,কেন্দ্রীয় যুবলীগের নেতা জিয়াউল হক জিয়া , সদর উপজেলা সাবেক ভাইস-চেয়ারম্যান সালেহা বেগম,ঘিওর ইউনিয়ন চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল, চকমিরপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান এস.এম শফিকুল ইসলাম শফিক,কলিয়া ইউনিয়ন চেয়ারম্যান জাকির হোসেন , শিবালয় পুজা উৎযাপন পরিষদের সভাপতি সুদেব ঘোষ বাসু,সাধারন সম্পাদক রাথিন সাহা,দৌলতপুর পুজা উৎযাপন পরিষদের সভাপতি অজিত কুমার তরফদার, ঘিওর পুজা উৎযাপন পরিষদের সভাপতি অজয় কুমার সাহা,আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম,শিবালয় যুবলীগ নেতা আব্দুল মান্নান, ঢাকা মহানগর ওয়ার্ডে যুবলীগ নেতা গোলাম মোস্তফা চৌধুরী,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: জুয়েল রানা প্রমূখ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »