দেশে ফিরেছেন প্রধান বিচারপতি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: কানাডা ও জাপান সফর শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা দেশে ফিরেছেন। শনিবার রাত পৌনে ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে প্রধান বিচারপতি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান বলে জানান, তার ব্যক্তিগত সচিব মোহাম্মদ আনিসুর রহমান।

৮ সেপ্টেম্বর প্রধান বিচারপতি ঢাকা ছেড়েছিলেন। প্রথমে তিনি তার অসুস্থ মেয়েকে দেখতে কানাডায় গিয়েছিলেন। এরপর গত ১৭ সেপ্টেম্বর তিনি কানাডা থেকে জাপান যান এবং এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দেন। ১৮ থেকে ২১ সেপ্টেম্বর সে সম্মেলন অনুষ্ঠিত হয়।

এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দেওয়ার অনুরোধ জানিয়ে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে পত্র দিয়েছিলেন জাপানের প্রধান বিচারপতি। সে অনুরোধে সাড়া দিয়ে ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ শীর্ষক সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

প্রধান বিচারপতির বিদেশে অবস্থানকালে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালন করেছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »