মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) কার্যক্রমের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম: বর্তমান সরকারের সহযোগিতায় মৌলিক সাক্ষরতা প্রকল্প(৬৪ জেলা)এর মাঠ পর্যায়ের চলমান কার্যক্রমের বিষয় উপলক্ষে পর্যায়ে বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট এনজিও এর সমন্বয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে রাজশাহী চারঘাট উপজেলা পরিষদের আয়োজনে ওই মতবিনিময় সভায় ইউএনও আশরাফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সচিব আলফাজ হোসেন প্রাথমিক শিক্ষা ঢাকা ।

প্রধান অতিথি বলেন, এসরকারের সময়ে কেউ শিক্ষা থেকে বঞ্চিত থাকবে না। দেশের ৬৪টি জেলায় এযোগে এই সাক্ষরতা কার্যক্রম শুরু হয়েছে।

এখানে অশিক্ষিত পরুষ ও মহিলাদের অক্ষরজ্ঞানসহ স্বাক্ষরতা সম্পূর্ন করে গড়ে তুলতে সবায় বদ্যপরিকর এবং শিক্ষক নিয়েগে কোন ধরনের উপঢৌকন আদায় না করার আহবান করেন। তদুপরি চারঘাট মৌলিক স্বাক্ষরতা প্রকল্প মতবিনিময় সভায় সংশ্লিষ্ট এনজিও হরিরামপুর দুঃস্থ মহিলা সংস্থা চারঘাট শাখার নির্বাহী পরিচাল মীর সওকত আলী মৌলিক শিক্ষা কমিটি এবং সংশ্লিষ্ট কর্মকর্তার অনুমতি না নিয়ে ব্যাংক ড্রাফটসহ নিয়োগ বিজ্ঞপ্তি আহব করেছে স্থানীয় দৈনিক সোনরদেশ প্রত্রিকায়। যা কার্যক্রম পরিচলনার শুরুতেই অনিয়ম প্রকাশ হয়েছে। তাৎক্ষনিক মৌলিক শিক্ষা কমিটির সভাপতি এবং ইউএনও আশরাফুল ইসলাম উপস্থিত সভায় ওই অনিয়মের প্রতিবাদ করেছেন।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা,এলজিডি, মৎস্য, কৃষি, শিক্ষা,সমাজসেবা কর্মকর্ত সহ বিভিন্ন ইউইনিয়নের চেয়ারম্যান ও মেম্বারগন উপস্থিত থেকে মৌলিক শিক্ষা প্রকল্পের বিষয়ে আলোচনা করেছেন ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »