বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা শীর্ষক আলোচনা

Feature Image

কুষ্টিয়া:  কুষ্টিয়া জেলা তথ্য অফিসের আয়োজনে বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা শীর্ষক আলোচনা সোমবার সকাল ১১টার সময় উপজেলা হলরুমে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু এর সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান বলেন, উন্নয়নের রোল মডেল কন্যা শেখ হাসিনার জন্য আপনাদের কাছে দোয়া চাই।

খোকসা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে ৩ শতাধিক শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, দীর্ঘ ৯বছরের সরকারের ধারাবিহক সরকার পরিচালনায় মানুষের মৌলিক চাহিদা ও ভাগ্য পরিবর্তনে বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা খাদ্য, বস্ত্র, বাস্থান, শিক্ষা ও চিকিৎসা’র মত প্রতিটা বিষয়ে যুগান্তকারী সাফল্য এসেছে সাধারণ জনগণের মাঝে। প্রাকৃতিক দুর্যোগ ও মনুষ্য সৃষ্টির বিভিন্ন অন্তরায় পেরিয়ে বহিঃ বিশ্বে বাংলাদেশ রোল মডেল হিসাবে স্বীকৃতি পেয়েছে। একটি জাতিকে উন্নতির শিখরে আসতে হলে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের শিক্ষা ব্যবস্থায় শুধু কুষ্টিয়া জেলায় নয় সারাদেশে আমল পরিবর্তন এসেছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতির হার আশাব্যাঞ্জ। শিক্ষা বাণিজ্যিকি করণ (কোচিং) বন্ধকরে ধনি গরীবের শিক্ষা বান্ধব পরিবেশ তৈরীতে এক যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন হতে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদেরকে পিতা-মাতা ও শিক্ষকদের সম্মান ও মুল্যায়ন করতে মৌলিক শিক্ষিত হওয়ার পরামর্শ দেন।

তিনি আরো বলেন কুষ্টিয়া জেলার উন্নয়ন কল্পে ইতিমধ্যে কুষ্টিয়া-রাজবাড়ী-ঢাকা সড়ক আরো প্রশস্তসহ ১শত ৮০ কোটি টাকার প্রকল্পের টেন্ডার সম্পন্ন হয়েছে। অল্প ক’দিনের মধ্যে দৃশ্যমান কাজের অগ্রগতি আপনারা দেখতে পাবেন। বক্তৃতার শেষ প্রান্তে সরকারের এসকল উন্নয়নের দাবীদার জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা ও আগামী নির্বাচনে পুনঃরায় নির্বাচিত করতে সকলের কাছে দোয়া ও সমর্থন চেয়েছেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ সেলিনা বানু বলেন, ছাত্র জীবনের মূল তপস্যায় প্রতিটা মুহুর্তে জ্ঞান অর্জনের জন্য তোমাদেরকে আত্মনিয়োগ করতে হবে। মাদকের ভয়াল আগ্রাশন থেকে তোমাদেরকে রক্ষা হতে হবে। উধাহরণ স্বরূপ তিনি বলেন মায়ানমার থেকে আমাদের এই দেশে ইয়াবা আসে, ভারত থেকে আসে ফেনসিডিল আর এই গুলো সংগ্রহ করতে আমাদের দেশের বিপুল অংকের অর্থের চালান চলে যায় বিদেশের মাটিতে। একদিকে আমাদের যুব সমাজ ইয়াব ফেনসিডিলে নিঃশেষ হয়ে যাচ্ছে অপরদিকে নিজেদের অর্জিত মূল্যবান সম্পদ বিদেশে পাচার হচ্ছে। আর এথেকে পরিত্রাণের একমাত্র পথ হলো তোমরা মাদকাশক্ত থেকে দূরে থাকবে। শিক্ষা বিভাগে সরকারী প্রাজ্ঞাপনের সঠিক বাস্তবায়নে উপজেলা থেকে সমুলে কোচিং বাণিজ্য বন্ধ থাকবে।

সরকারের উন্নয়ন মূলক সকল কর্মকান্ডের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী সভাপতি ও বেতবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বাবুল আকতার, খোকসা পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মোঃ তারিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ বিষ্ণুপদ সাহা, উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ কামরুজ্জামান সোহেল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফজলুল হক।
জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা তৌহিদুজ্জামান এর সঞ্চালনে আলোচনা সভার শেষে নানা নাতির বিশেষ গম্ভীরা পরিবেশন করা হয়।

আরো খবর »