ইবিতে পরিবহন সংকট নিরসনে শিক্ষার্থীদের স্বারকলিপি প্রদান

Feature Image

ইবি থেকে এ আর রাশেদঃ  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পরিবহন সংকট নিরসনের দাবিতে উপাচার্য বরাবর স্বারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা। গতকাল রোববার বিকালে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর কার্যালয়ে তিন দফা দাবিতে এ স্বারকলিপি প্রদান তারা।

শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রায় ৭৭% শিক্ষার্থী আবাসন সুবিধা থেকে বঞ্চিত। ফলে দশ হাজারেরও বেশি শিক্ষার্থীকে ক্যাম্পাসের বাইরে থাকতে হয়। প্রতিদিন ক্যাম্পাসের উদ্দেশ্যে কুষ্টিয়া শহর থেকে ২৪ কিলোমিটার ও ঝিনাইদহ শহর থেকে ২২ কিলোমিটার পথ পাড়ি দিতে হয় তাদের। এই দুই শহরে যোগাযোগের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজিস্ব ও ভাড়ায় চালিত বাস আছে ৪৩টি। কিন্তু এসব বাস গুলোতে স্বাভাবিকভাবে মাত্র তিন হাজার চার শত শিক্ষার্থী যাতায়াত করতে পারে। এর ফলে শিক্ষার্থীদের প্রতিদিন দাড়িয়ে ও গাদাগাদি করে যাতায়াত করতে হয়।

তাই সকল রুটে বাসের সংখ্যা বৃদ্ধি করে চলমান সংকট নিরসন, ফিটনেস বিহীন গাড়ি বাতিল করে মানসম্মত গাড়ির ব্যাবস্থ করা এবং চালকদের লাইসেন্স ও পরিবহণ শ্রমিক দক্ষতা পরিমাপে বিশেষ ব্যবস্থা গ্রহনের দাবিতে রোববার উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা। এছাড়া ওই স্বারকলিপির মাধ্যমে উপাচার্যের নিকট এসব সমস্যার দ্রæত সমাধানের দাবি জানায় তারা।

 

আরো খবর »