কুকুরও ঝখন ফুটবলার (ভিডিও)

Feature Image

এই পৃথিবীতে কার কোথায় কোন প্রতিভা সুপ্ত আছে তা জানা মুশকিল। দুনিয়ায় এমন অনেক কাণ্ড ঘটে থাকে যা জানলে আপনি অবাক হয়ে যাবেন।
মনে মনে বলবেন- পৃথিবী এত রহস্যময়? হ্যাঁ, শুধু যে রহস্যময় তা-ই নয় পৃথবীতে অভিজ্ঞতাগুলোও যেখানে আজগুবি।

সম্প্রতি ফুটবল মাঠে তেমনি এক অদ্ভূত কাণ্ড প্রদর্শন করেছে এক কুকুর। মাঠে তখন দুদলের হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। হুট করেই বল দখলের লড়াইয়ে শামিল কুকুর। এক পর্যায়ে সেই বলটিকে নিয়ে দুপায়ের কারিশমায় গ্যালারির দর্শকদের আনন্দও দিয়েছে অবলা প্রাণীটি।

সম্প্রতি এমন কাণ্ড ঘটেছে আর্জেন্টিনায় আর্সেনাল ও সান লরেঞ্জোর মধ্যকার চলা ম্যাচে। খেলায় তখন টানটান উত্তেজনা। হুট করে এক কুকুর মাঠে ঢুলে দখলে নিলো বল। মুহূর্তেই পুরো পরিবেশটা দিলো পাল্টে।

এ ঘটনার পর কুকুরের ফুটবল খেলার ভিডিও টিওয়াইসি স্পোর্টস টুইটারে প্রকাশ করা হয়। আর সেই ভিডিওতে দেখা যায়, ফুটবলারদের চেয়ে কোনেও অংশে কম যায়নি সেই কুকুর। যেটুকু সময় মাঠে ছিল, দারুণ দক্ষতা দেখিয়েছে সে। এক পর্যায়ে অবশ্য খেলোয়াড়রা এগিয়ে গিয়ে বল ধরলে সে তা ছেড়ে দেয়। তবে সীমানার বাইরে গিয়ে আবারো বলের দেখা পেয়ে ঝাঁপিয়ে পড়ে পাকা খেলোয়াড়ের মতো।

হুট করেই মাঠে কুকুরের বল দখলের দৃশ্য দেখে খেলোয়াড়রাও থেমে যান। খেলাও বন্ধ হয় সাময়িক। তবে কুকুরের এই আগমনে বিড়ম্বনা যেটুকুই হোক, খেলোয়াড় থেকে শুরু করে দর্শকরা তার এই ফুটবল শৈলীতে খুশি হওয়ারই কথা।

এদিকে কুকুরের ফুটবলা খেলা নিয়ে ধারণ করা ভিডিওটি টুইটারে প্রকাশ হওয়ার পর মাত্র তিন দিনেই তাতে ১৬ হাজারের বেশি ‘লাইক’ পড়েছে, আর রিটুইট হয়েছে ৯ হাজার বারেরও বেশি।

আরও মজার কাণ্ড ঘটে- স্থানীয় এক টিভি চ্যানেলের সাংবাদিক যখন কুকুরটির সামনে মাইক্রোফোন ধরে তার প্রতিক্রিয়া জানার আগ্রহ দেখান। কুকুরটিও তখন বারবার মাইক্রোফোনে মুখ ঘঁষাঘষি করছিল। ভাষা বুঝা গেলে হয়তো বলা যেত- তার অনুভূতি কেমন ছিল।

আরো খবর »