ইমরান খান পাকিস্তানের প্রকৃত প্রধানমন্ত্রী!

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তানে রাজনৈতিক উত্থান-পতন যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার। সর্বশেষ জুলাইয়ের শেষে আদালতের রায়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে নওয়াজ শরীফ পদত্যাগ করেন।

এরপর তার পদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পান নিজের ভাই ও পাঞ্জাব প্রদেশের গভর্নর শহীদ খাকান আব্বাসী।

কিন্তু খাকান আব্বাসী প্রধানমন্ত্রী হলেও পাকিস্তানের প্রকৃত প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের রাজনৈতিক খেলায় সবচেয়ে শক্তিশালী অবস্থানে এখন আছেন তিনি। পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ‘দ্য ডন’ মঙ্গলবার এমন মন্তব্য করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ডনের সেই প্রতিবেদনে বলা হয়েছে, নাম, অবস্থান, রাজনৈতিক পুঁজি বা নির্বাচনী ক্ষমতা সবদিক দিয়েই বর্তমান প্রেসিডেন্টের চেয়ে এগিয়ে ইমরান খান। তাই ইমরান খানই বর্তমান পাকিস্তানের প্রকৃত প্রেসিডেন্ট।

এছাড়াও সেই প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, ইমরান খান এরই মধ্যে তার দলের অর্থনৈতিক এজেন্ডা নিয়ে আলোচনা শুরু করেছেন। তিনি মূলত চিনের অর্থনৈতিক অগ্রগতির পেছনে যেসব কৌশল কাজ করেছে তা অনুসরণ করার চেষ্টা করছেন।

ইমরানের অর্থনৈতিক এজেন্ডা নিয়ে পরিকল্পনা সম্পন্ন হলে তিনি নতুনভাবে রাজনীতিতে নামতে পারেন। তখন হয়তো পাকিস্তানের রাজনীতিতে আবার কোনো পরিবর্তন আসতে পারে বলে ডনের খবরে মন্তব্য করা হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

 

আরো খবর »