ভ্যাপসা গরমে স্বস্তির বৃষ্টি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: টানা এক সপ্তাহের প্রচণ্ড গরমের পর অবশেষে রাজধানীতে নেমেছে স্বস্তির বৃষ্টি। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকায় বৃষ্টি শুরু হয়।

মঙ্গলবার রাত থেকেই আকাশ মেঘলা ছিল। তবে বৃষ্টি না হওয়ায় ভ্যাপসা গরম বরং বেড়ে গিয়েছিল। পাশাপাশি বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় প্রচুর ঘাম ঝরছিল। তাপে দগ্ধ নগর জীবনে অবশেষে সকাল সাড়ে ৯টার দিকে আশ্বিনের বৃষ্টিতে স্বস্তি মিলেছে নগরবাসীর।

কয়েকদিনের দাবদাহ ও ভ্যাপসা গরমের পর বুধবারের এই বৃষ্টির ছোঁয়ায় মুহূর্তেই মেতে ওঠে নগরবাসী। তবে শুধু রাজধানীতেই নয়, বৃষ্টির খবর এসেছে দেশের কয়েকটি জেলা থেকে। স্বস্তির বৃষ্টিতে তীব্র রোদের জ্বালা জুড়াতে রাজধানীতে অনেককেই দেখা গেছে বৃষ্টিতে ভিজতে।

তবে আকস্মিক এই বৃষ্টিতে ভোগান্তিতেও পড়েছেন কেউ কেউ। বিশেষ করে অফিসগামী লোকজনকে পড়তে হয় বিড়ম্বনায়। রাস্তায় পথচারীদের অনেককেই ভিজতে ভিজতে গন্তব্যে যেতে দেখা গেছে।

গত এক সপ্তাহে প্রচণ্ড দাবদাহে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে ওঠে। সপ্তাহজুড়ে গরমের দাপট ছিল অত্যন্ত বেশি। গত রোববার রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সপ্তাহজুড়ে এ রকম মাত্রার গরম পড়ে ঢাকায়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »