কুমারখালী পৌরসভা ৮,ও,৯নং ওয়ার্ডে সমবায় সমিতির অবহিতকরন সভা

Feature Image

কুমারখালী পৌরসভা ৮,ও,৯নং ওয়ার্ডে সমবায় সমিতির অবহিতকরন সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মহোদয় সহ কুমারখালী উপজেলা সমবায় অফিসার পৌর কাউন্সিলরগনরা। ।

এবং সমিতিভুক্ত সকল সদস্য গন।এই সময় সময় মেয়র বলেন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা রূপকল্প-২০২১ বাস্তবায়নে সমবায়কে কাজে লাগাবার ঘোষণা দিয়েছে। সমবায়কে কাজে লাগাবার উদ্যোগ নিলে সারাদেশের দেড় লক্ষাধিক সমবায় সমিতির কোটি মানুষ দেশ গঠনে উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করবে।

 

অতএব সমবায় বাংলাদেশের জন্য সম্ভাবনাময় এবং উপযোগী একটি ক্ষেত্র এতে কোনো সন্দেহ নেই। প্রাচীন ও পরীক্ষিত অর্থনৈতিক প্রক্রিয়ার নাম হচ্ছে সমবায়। সঙ্ঘবদ্ধভাবে অর্থনৈতিক ও সামাজিক উত্তরণের স্বপ্ন পূরণের লক্ষ্যে যে অভিযাত্রা, তারই নাম সমবায় আন্দোলন। বঙ্গবন্ধু এ বিষয়টি স্বাধীনতা অর্জনের পরপরই গভীরভাবে উপলব্ধি করেছিলেন।

 

সমবায় বাংলাদেশের উন্নয়নে হাতিয়ার হিসেবে কাজে লাগতে পারে। তাই দেশকে ২০২১ সালে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার সুস্পষ্ট অঙ্গীকার নিয়ে ঘোষণা করা হয়েছে রূপকল্প-২০২১। রূপকল্প-২০২১ বাস্তবায়নের সমবায়কে কাজে লাগিয়ে- বিকাশমান অর্থনীতি, দারিদ্র্য মুক্তি, অংশীদারিত্বমূলক সহিষ্ণু গণতান্ত্রিক ব্যবস্থা, সামাজিক ন্যায়বিচার, নারীর সমঅধিকার, আইনের শাসন, মানবাধিকার, সুশাসন ও দূষণমুক্ত পরিবেশ করতে সমবায় করতে হবে।

আরো খবর »