সিনেমা হলের সামনে কী করছেন সারিকা

Feature Image

ঢাকার এশিয়া সিনেমা হলের সামনে দাঁড়িয়েছেন ছোট পর্দার অভিনেত্রী সারিকা। তার সাজগোজ দেখে মনে হতে পারে কোনও এক্সট্রা! কানে গুঁজে রাখা সিগারেট। হাতে ঝালমুড়ির ঠোঙা। এভাবেই সিনেমা দেখতে এসেছেন তিনি!

‌‘বৃদ্ধের সিনেমা’ নামের একটি নাটকে দেখা যাবে এই দৃশ্য। মজার বিষয় হলো, সত্যি সত্যি কয়েকজন না বুঝেই সারিকাকে এক্সট্রা ভেবে কথাও বলেছে। তিনিও নিজের পরিচয় না জানিয়ে উপভোগই করেছিলেন। কারণ তার চরিত্রটাই যে এমন!

কাহিনিতে সিনেমার অখ্যাত স্ক্র্রিপ্টরাইটার আনাম ব্যস্ত পরিচালকদের দ্বারে দ্বারে ঘুরেও ফায়দা করতে পারে না। সিনেমা হলের সামনে গিয়ে পোস্টারে বোকার মতো তাকিয়ে থাকা তার প্রতিদিনের অভ্যাস।

একদিন হঠাৎ পেছন থেকে একটি অচেনা মেয়ের ডাক শোনে আনাম। তার নাম ফুলি। সে অল্প টাকার বিনিময়ে আনামের সঙ্গে সিনেমা দেখতে চায়, তাকে ভোলানোর চেষ্টা করে। কিন্তু পরে অন্য খরিদ্দারের দিকে ছোটে।

জীবনে নতুন চরিত্রের আগমনে খুবই উজ্জীবিত হয়ে ওঠে আনাম। পরদিন সকালে উঠেই সিনেমা হলের সামনে গিয়ে দাঁড়িয়ে যায় সে। ফুলির সহজাত সরলতায় তাকে মুগ্ধ করে। গড়ে ওঠে তাদের মধ্যে মানবিক সম্পর্ক।

ফুলি চরিত্রে অভিনয় করেছেন সারিকা। আনামের ভূমিকায় আছেন চিত্রনায়ক ইমন। গত ৩১ আগস্ট দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত এশিয়া হলের সামনে শুটিং করেছেন তারা। নাটকটি লিখেছেন দয়াল সাহা, পরিচালনায় সাখাওয়াৎ মানিক। শিগগিরই একটি টিভি চ্যানেলে প্রচার হবে ‌‘বৃদ্ধের সিনেমা’।

আরো খবর »