ফরিদপুরের ৭৩৭টি মন্ডপে মহাসপ্তমী পূজা অনুষ্ঠিত হচ্ছে

Feature Image

ফরিদপুর থেকে হারুন-অর-রশীদঃ যথাযথ ধর্মীয় মর্যদায় ফরিদপুরের ৭৩৭টি মন্ডপে মহাসপ্তমী পূজা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলার সকল মন্ডপে পঞ্জিকার তিথি অনুযায়ী দেবী বন্ধনার মহা সপ্তমীর পুজা অর্চনার আয়োজন করা হয়। ষষ্ঠী পূজার মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী এই পূজার অনুষ্ঠানিকতা শুরু হলেও সপ্তমী তিথিতে ¯œান করিয়ে তাঁর পায়ে পুষ্পাঞ্জলীর মাধ্যমে দেবীর চরণে পুষ্পার্ঘ অর্পণ করে সনাতন ধর্মাবলম্বীরা।

এদিকে বুধবার দিনভর ফরিদপুরের মধুখালীর বিভিন্ন পুজা মন্ডপে যান আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক সাংসদ কাজী সিরাজুল ইসলাম। এসময় তিনি প্রতিটি পূজা মন্ডপে আর্থিক সহায়তা প্রদান করেন।

পুজা মন্ডপ পরিদর্শন কালে তিনি বলেন, এ উৎসবে বিভিন্ন ধর্মের মানুষের উপস্থিতি প্রমাণ করে ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ অর্থিক কাঠামোগত উন্নয়নের সৌহাদ্য সম্প্রীতির ক্ষেত্রেও ব্যাপক উন্নয়ন করেছে।

এসময় ফরিদপুর জেলা পরিষদের সদস্য মির্জা আহসানুজ্জামান আজাউলসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের দুই শাতাধির নেতাকর্মী তাঁর সাথে ছিলেন।

অপরদিকে মহাসপ্তমীতে জেলার বোয়ালমারীর ধোপাডাঙ্গায় দরিদ্র নারী-পুরুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।

দুপুরে বিশিষ্ট ব্যবসায়ী যশোদা জীবন দেবনাথের বাড়ী মন্ডপে দরিদ্রদের মাঝে সামান্য উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

উল্লেখ্য, এ বছর ফরিদপুর জেলার নয় উপজেলাতে ৭৩৭টি স্থানে দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে এবারের পূজার বিশেষ আকর্ষণ হচ্ছে বোয়ালমারী উপজেলার চাঁদপুর ইউনিয়নের ধোপাডাঙ্গা গ্রামের জীবন দেবনাথের বাড়ির পূজা। এ মন্ডপে দুর্গা প্রতিমার পাশাপাশি রামায়ণের কাহিনী অবলম্বনে উল্লেখযোগ্য ৫২ খন্ডে ২০১টি দেবদেবীর প্রতিমা স্থাপন করা হয়েছে। যা দেখতে আসছে হাজার হাজার মানুষ।

আরো খবর »