নিজেই নিজেকে বিয়ে করলেন এই নারী!

Feature Image

‘আমি বিশ্বাস করি, প্রতিটি মানুষের প্রথম ভালোবাসার মানুষ হওয়া উচিৎ সে নিজেই। একজন রাজপুত্র ছাড়াও পূর্ণাঙ্গ একটি রূপকথা সম্ভব।

‘ কথাগুলো বলছিলেন ইতালির ৪০ বছরের ফিটনেস ট্রেইনার লরা মেসি। যিনি সম্প্রতি সাড়ম্বরে নিজেকে নিজেই বিয়ে করেছেন।

তার বিয়ের অনুষ্ঠানে ছিল জমকালো সাজসজ্জা, উৎসব মুখর পরিবেশ। সাদা বিয়ের গাউন পরেছেন। তিন স্তরের কেক কেটেছেন। ৭০ জন অতিথি ছিলেন। কিন্তু বর কেউ ছিলনা।

বিশ্বের বিভিন্ন দেশে এখন নিজেকে বিয়ে করার বা ‘সোলোগামিতা’র প্রবণতা বাড়ছে। গত মা মাসে ইতালির নেপলস শহরে নেলো রুগিয়েরো নামে এক পুরুষ নিজেকে বিয়ে করেছেন।

লরা মেসি বলছেন, ১২টি প্রেমের সম্পর্ক ভেঙ্গে যাবার পর দুই বছর আগে তার ভেতরে সোলোগামিতার ধারণা গেঁড়ে বসে। সিদ্ধান্ত নেন, নিজেকেই তিনি বিয়ে করবেন। ‘আমি আমার স্বজন বন্ধুদের বললাম, ৪০ বছরের জন্মদিনও যদি মনের মানুষ না পাই, আমি নিজেকেই বিয়ে করবো। ‘
কোনোদিন যদি এমন পুরুষ পাই যার সাথে ভবিষ্যৎ গড়তে পারি, আমি খুশি হবো। তবে আমার সুখ কখনই তার ওপর নির্ভর করবে না। ‘

নিজেকে নিজেই বিয়ে করার প্রবণতা উত্তর আমেরিকাতেও ইদানীং বেশ দেখা যাচ্ছে। যুক্তরাষ্ট্রে ‘আই ম্যারিড মি (আমি আমাকে বিয়ে করেছি)’ নামে একটি ওয়েবসাইটে এ ধরণের বিয়ের সামগ্রী বিক্রি হচেছ।

কানাডায় ‘ম্যারি ইয়োরসেলফ ভ্যাংকুভার’ নামে একটি এজেন্সি এ ধরণের বিয়ে আয়োজনে গত একবছর ধরে কাজ করছে। তারা বলছে, একা মানুষের সংখ্যা বাড়তে থাকায় এ ধরণের ‘সোলো’ বিয়ের প্রবণতাও বাড়ছে।

আরো খবর »