পাটুরিয়া-দৌলতদিয়ায় পরাপারের অপেক্ষায় ৩ শতাধিক যানবাহন

Feature Image

মানিকগঞ্জ : পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাট মিলে পারের অপেক্ষায় তিন শতাধিক যানবাহন। তবে অপেক্ষামাণ এসব যানবাহনের অধিকাংশই পণ্যবাহী ট্রাক।
গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে দীর্ঘ সময় অপেক্ষায় থেকে চরম ভোগান্তিতে পড়েছে এসব যানবাহন শ্রমিকেরা। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাটের সংশ্লিষ্ট ব্যক্তিরা বিষয়টি জানান।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ঢাকামুখী যাত্রীবাহী পরিবহনের চাপ থাকার কারণে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হয়। যে কারণে পণ্যবাহী ট্রাকের লাইন দীর্ঘ হতে থাকে। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৩০/৪০টি যাত্রীবাহী বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দিন হোসেন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে। এছাড়া আরও একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে।

ভোর থেকে দক্ষিণাঞ্চল ও পশ্চিমাঞ্চলগামী ব্যক্তিগত ছোট যানবাহনের চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। যাত্রীবাহী পরিবহন ও ব্যক্তিগত ছোট গাড়ি পার করায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক ও ২০ থেকে ৩০টি ছোট গাড়ি ও ৩০ থেকে ৪০টি যাত্রীবাহী বাস পারের অপেক্ষায় রয়েছে।
এ জট ছাড়াতে ২ থেকে ৪ ঘণ্টা লাগতে পারে বলে জানা যায়।

আরো খবর »