আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে কুষ্টিয়ায় র‌্যালী ও আলোচনা সভা

Feature Image

 

কুষ্টিয়া: কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম বলেছেন, গ্রামীণ পরিবেশে প্রবীণদের সন্তান ও নাতী-নাতনীরা যেভাবে দেখাশুনা করে থাকে শহরের প্রবীণরা সেসব থেকে অনেকটাই বঞ্চিত থাকে।

তিনি গতকাল রবিবার সকালে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমীতে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রবীনরা সমাজের শ্রদ্ধেয় ব্যক্তি। সমাজ সংসারে আমাদের অস্তিত্ব, বেড়ে ওঠা, উন্নয়ন-অগ্রগতি এসবের মূলে রয়েছে তাঁদের অসামান্য অবদান। প্রবীণেরা যাতে জীবনের অবশিষ্ট সময় সুখ ও শান্তি এবং মর্যাদার সঙ্গে অতিবাহিত করতে পারেন তাঁর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া সমাজের নৈতিক ও মানবিক কর্তব্য। আর তাই এখন থেকেই নবীনদের এক্যবদ্ধ হয়ে প্রবীণদের স্বপ্ন বাস্তবায়নে কাজ করার আহবান জানান তিনি।

কুষ্টিয়া জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের সহযোগীতায় বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখা এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোস্তাক আহম্মেদ, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রোকসানা পারভীন,প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার ট্রেজারার প্রফেসর আসাদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, সদস্য এ্যাড, আহম্মেদ আলী, সৈয়দ শাহনেওয়াজ রুমী, জহুরুল হক চৌধুরী রঞ্জু প্রমুখ।

এসময় চেম্বার অব কমার্সস এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি ও বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোকাররম হোসেন মোয়াজ্জেম, আইএফআইসি ব্যাংকের ম্যানেজার তহিদুল ইসলাম, শহর সমাজসেবা অফিসার কেকেএম ফজলে রাব্বী,মাহাতাব উদ্দিন, আবু বক্কর সিদ্দিক রন্টু, দেওয়ান আখতারুজ্জামান, প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার সদস্য সহ সুধীজনরা উপস্থিত ছিলেন।

এর আগে ‘নগর সমাজের প্রবীণদের দক্ষতা, অবদান ও অংশগ্রহন নিশ্চিত করুন’ প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়া পাবলিক লাইব্রেরী থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার নির্বাহী সদস্য আঃ সামাদ।

পরে আলোচনা সভা শেষে প্রবীণদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

আরো খবর »