বর্তমান সরকার উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: গত দুই দিনের কর্মসুচিতে রাজশাহী চারঘাট ও বাঘা উপজেলায় একটি বাড়ি একটি খামার প্রকল্প ও সঞ্চয় ব্যাংকের ভবন ও উপকারভোগীদে সাথে মতবিনিময় সভা এবং পৌর সভার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের শুভ উদ্বোধন শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শনিবার বাঘা উপজেলায় বিভিন্ন ৩০ প্রকল্পের বাস্তবায়ন ফলক উন্মোচন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হেলাল মাহমুদ।

কর্মসুচির দ্বিতীয় দিন গতকাল রবিবার উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বাড়ি একটি খামার প্রকল্প ও সঞ্চয় ব্যাংকের ভবন উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। ইউএনও আশরাফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, প্রধান মন্ত্রির নিজ প্রচেষ্ট্রায় একটি বাড়ি একটি খামার প্রকল্প ৪৮৫ উপজেলায় বাস্তবায়ন হয়েছে। সাধারন জনগন  সুদ মুক্ত ঋন নিয়ে প্রত্যেকে সাবলম্বিসহ কর্মসংস্থানের পদ সৃষ্টি হচ্ছে। এসময় কুমড়া বাদাল সমিতির ফেরদৌসি বেগমের মেয়ে শারমিন সুলতানা পুতি দিয়ে তৌরী আ’লীগের প্রতীক নৌকা উপহার দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী পৌরসভার বিভিন্ন উন্নয়ন মুলক কাজের উদ্বোধনের সময় বলেন, বর্তমান সরকার এডিবি, ওএফআইডি তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নিতকরণ প্রকল্পের মাধ্যমে প্রায় ১৭ কোটি টাকার বরাদ্দ দিয়ে চারঘাট পৌরবাসীর ভাগ্য উন্নয়নে কাজ সৃষ্টি করেছে। পৌরসভার প্রত্যেক বাসিন্দাকে বিশুদ্ধ পানি, নিস্কাসন ড্রেনেজ ব্যবস্থা, বাজারসহ গুরুত্বপূর্ণ নগর দ্বিতীয় ধারায় উন্নয়ন করা হবে। এবং অল্প সময়ের মধ্যে এ পৌরাসভাকে প্রথম শ্রেণীতে উন্নিত করা হবে।

চারঘাট পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুলের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, পৌর আ’লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক একরামুল হক, ৬টি ইউনিয়ন চেয়ারম্যান, যুবলীগ, ছাত্রলীগ সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতা কর্মী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »