শ্বশুরকে শিক্ষা দিতে যে চরম পদক্ষেপ নিল পুত্রবধূ!

Feature Image

শ্বশুরকে এবার কঠিক শিক্ষাই দিল পুত্রবধূ। তবে এটা করা হয়েছে মূলত সকলের স্বাস্থ্যের মঙ্গলের জন্যই। প্রত্যেক বাড়িতে শৌচাগার বানানো কতটা প্রয়োজন, তা নিয়ে প্রচারের অন্ত নেই দেশজুড়ে। কখনও লেখার মধ্যে দিয়ে, কখনও ‘টয়লেট: এক প্রেম কথা’-র মতো সিনেমাকে হাতিয়ার করে। তবে এত সব সত্ত্বেও বাড়িতে শৌচাগার বানানোয় বিস্তর আপত্তি ছিল বিহারের এক পরিবারের। শেষমেশ বাড়িশুদ্ধ লোককে শিক্ষা দিতে চরম পদক্ষেপ করে বসলেন বউমা। শ্বশুরমশাইকে টেনে থানায় নিয়ে গেলেন
তিনি।

ঘটনাটি ঘটেছে বিহারের মুজফফরপুরের ছেগ্গন নেউরা গ্রামে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ওই মহিলা শ্বশুরমশাইকে শুধু থানায় নিয়ে গিয়েই ক্ষান্ত হননি, সঙ্গে একটি লিখিত চুক্তিপত্রে তাঁকে দিয়ে সইও করিয়ে নিয়েছেন।

মুজফফরপুর থানার অফিসার ইনচার্জ জানান, ওই মহিলা শ্বশুরের বিরুদ্ধে অভিযোগ করে জানিয়েছেন, বাড়িতে শৌচাগার তৈরির ব্যাপারে তাঁর কোনও অনুরোধেই কান দেওয়া হচ্ছিল না। তাই কোনও উপায় না পেয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি।



মহিলার অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে থানায় ডেকে আনা হয় ও শৌচাগার বানানোর ব্যাপারে একটি চুক্তিপত্রে সই করিয়ে নেওয়া হয়।

 

আরো খবর »