নির্বাচন সংক্রান্ত সব আইন বাংলায় প্রণয়নের প্রস্তাব

Feature Image

ঢাকা : নির্বাচন সংক্রান্ত সব আইন বাংলায় প্রণয়নের প্রস্তাব করেছে বাংলাদেশ খেলাফত আন্দোলন। আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আজ নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে অনুষ্ঠিত সংলাপে দলের পক্ষ থেকে এই প্রস্তাব করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে এ মতবিনিময় সভায় অন্যান্য নির্বাচন কমিশনাররা ছাড়াও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত ছিলেন। দলের চেয়ারম্যান হাফেজ মাওলানা শাহ আতাউল্লাহ’র নেতৃত্বে ১৫ জন সদস্য কমিশনের সাথে সংলাপে অংশ নেয়।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে অন্যান্য নির্বাচন কমিশনারবৃন্দ, ইসি সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসির সঙ্গে সংলাপে দলের নেতৃবৃন্দ আগামী সংসদ নির্বাচনে দুর্নীতিবাজ, দেশদ্রোহী, কালো টাকার মালিক, ঋণখেলাপীর সঙ্গে জড়িতদের নির্বাচনে অযোগ্য ঘোষণা, ভোটকেন্দ্রে সিসিটিভির ব্যবস্থা করা, ইভিএম ব্যবহার না করা, প্রার্থীদের জামানত ১০ হাজার টাকার মধ্যে রাখা, নির্বাচনী ব্যয় ১০ লাখ টাকার মধ্যে আনা, সকল অবৈধ অস্ত্র উদ্ধার ও লাইসেন্সকৃত সকল অস্ত্র জমা নেয়া, প্রবাসীদের ভোটাধিকারের ব্যবস্থা করার প্রস্তাব করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করে ইসি। এরই ধারবাহিকতায় এই সংলাপ অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশন এ পর্যন্ত ২০টি দলের সঙ্গে সংলাপে বসেছে।
আগামী ৪ অক্টোবর সকাল ১১টায় বাংলাদেশ তরিকত ফেডারেশন ও বিকেল ৩টায় বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সঙ্গে সংলাপে বসবে কমিশন।

আরো খবর »