মানিকগঞ্জে স্ত্রীর মামলায় যাদু আবারও গ্রেফতার

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকু: স্ত্রীর করা মামলায় আবারও গ্রেফতার হলো দৈনিক দেশ প্রতিদিন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক বিভিন্ন অপকর্মের হোতা জোবায়ের আহমেদ যাদু। সোমবার দুপুরে মানিকগঞ্জ শহর থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত যাদু দেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলাউদ্দীন রায়হানের ছেলে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল্লাহ সরকার জানান, যাদুর প্রাক্তন স্ত্রী মনি নাসরিনের করা পারিবারিক একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। তারই ধারাবাহিকতায় দুপুরে ডিবি পুলিশ যাদুকে গ্রেফতার করে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। মঙ্গলবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২ সেপ্টেম্বর পশ্চিম বান্দুটিয়া এলাকার মৃত আব্দুল হক দারোগার মেয়ে মনি নাসরিনের সাথে যাদুর বিয়ে হয়। বিয়ের কয়েকমাস পরেই যাদু মনিকে তালাক দেয়।
যাদুর প্রাক্তন স্ত্রী মনি নাসরিন জানান, পূর্বের কয়েকটি বিয়ের কথা গোপন রেখে যাদু তাকে বিয়ে করে। বিয়ের পর থেকেই যাদু ও তার বাবা তাকে বিভিন্ন ভাবে নির্যাতন করতো। বিয়ের তিন চারমাস পরেই যাদু তাকে তালাক দেয়। ওই সময় তিনি চারমাসের সন্তান সম্ভবা ছিলেন। তালাকের কথা গোপন করে যাদু তার কাছ থেকে গাড়ি কেনার জন্য ৩ লাখ টাকা ও ১০/১২ ভরি স্বর্ণ নিয়ে নেয়। পরে তিনি আদালতে দুটি মামলা দায়ের করেন। মামলার পর থেকেই যাদু ও তার বাবা মামলা তুলে নিতে হুমকি দিতো। তার করা যৌতুক মামলায় যাদু এর আগে জেল খাটে। ওই মামলাটি এখনও চলামান।

তিনি আরো জানান, গত শনিবার সকালে তিনি বাসষ্ট্যান্ড আড়তে বাজার করতে গেলে যাদুর সাথে তার দেখা হয়। সে কোল থেকে তার মেয়ে জুবাইদা হোসেন জোহা (৩) কে জোড় করে ছিনিয়ে নেয়। পরে যাদু তাকে বলে যে মামলা তুলে না নিলে তোর মেয়েকে মেরে ফেলব। এসময় যাদু উত্তেজিত হয়ে তাকে মারপিট করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
মনি আরো জানায়, যাদু সাংবাদিকতার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্নস্থানে নানা অপকর্ম ও মানুষের সাথে প্রতারণা করে আসছে। সে গোপনে ৩/৪টি বিয়েও করেছে। আমি কোর্টে পারিবারিক মামলা দায়ের করেছি। তিন বছরের শিশু কন্যাকে নিয়ে আমি বিপাকে আছি। আমার বিশ্বাস আমি আদালতে এই মামলায় ন্যায় বিচার পাব।

আরো খবর »