জাতীয় পুরস্কার ফেরাচ্ছেন না প্রকাশ রাজ

Feature Image

জাতীয় পুরস্কার ফেরাচ্ছেন না প্রকাশ রাজ। যাবতীয় জল্পনা খারিজ করে স্পষ্ট জানিয়ে দিলেন তিনি। গৌরী হত্যাকাণ্ডের বিরুদ্ধে কথা বলে প্রধানমন্ত্রীর বিরোধিতা করেছিলেন দক্ষিনী এই অভিনেতা।

সেখানেই তিনি জাতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথা বলেছিলেন। এবার সেই মন্তব্যই ফিরিয়ে নিলেন তিনি। বললেন ভুল ব্যখ্যা হয়েছে তাঁর মন্তব্যের।

প্রকাশ রাজ জানিয়েছেন, “গৌরী হত্যা অত্যন্ত নিন্দনীয় বিষয়। তাই সমালোচনা করেছি। প্রধানমন্ত্রীর নীরবতায় আঘাত পেয়েছি। তাই দুঃখ প্রকাশ করেছি।” এর সঙ্গেই তিনি যোগ করেছেন তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। অভিনেতার থেকে জানা গিয়েছে তাঁকে অনেকেই জিজ্ঞাসা করেছেন কবে তিনি জাতীয় পুরস্কার ফেরাচ্ছেন। এই প্রসঙ্গে তিনি বলেছেন, “আচ্ছা আমি কি এতই বোকা? খামোখা জাতীয় পুরস্কার ফেরাতে যাব কেন? রীতিমতো পরিশ্রম করে ওগুলো হাসিল করেছি।”

সোমবার বেঙ্গালুরুতে ‌ডিওয়াইএফআই‌ একাদশ অধিবেশনে যোগ দিয়েছিলেন প্রকাশ রাজ। সেখানে শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। বলেন, “উত্তরপ্রদেশেই দেখুন!‌ বোধগম্য হয় না আসলে ক্ষমতায় কে? মুখ্যমন্ত্রী না মন্দিরের কোনও পুরোহিত? আমি পাঁচবার জাতীয় পুরস্কার পেয়েছি। ইচ্ছে হয় সবগুলো ওঁকে দিয়ে দিই।” গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে নাম না করে প্রধানমন্ত্রীর নীরবতাকেও একহাত নেন তিনি। বলেন, “আমি যথেষ্ট দক্ষ অভিনেতা। আপনার অভিনয় ধরতে পারব না কী করে ভাবছেন? এবার অন্তত সততা দেখান। কোনটা অভিনয় আর কোনটা সত্যি তা বোঝার যথেষ্ট ক্ষমতা রয়েছে আমার।”

আরো খবর »