মিরপুরে ফার্মেসী ও কীটনাশকের দোকানে জরিমানা আদায়

Feature Image

কুষ্টিয়া:  কুষ্টিয়ায় বাজার অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে এক ঔষধের দোকানীকে ও মুল্য তালিকা না টানানো এবং মেয়াদোত্তীর্ন কেমিকেল রাখার অপরাধে জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান বাজারের আলম ড্রাগ হাউজ নামের একটি ঔষধের দোকানে এই অভিযান চালায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এসময় মেয়াদউত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ওই দোকানীর কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অন্যদিকে মিরপুরের চিথলিয়া গাজী মোড়ে মেসার্স রাফি ট্রেডার্স নামের এক কীটনাশকের দোকানে মুল্য তালিকা না টানানো এবং মেয়াদোত্তীর্ন কেমিকেল রাখার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান।

এসময় তিনি জানান, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে তাকে ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ (৫১) ধারা মোতাবেক আলম ড্রাগ হাউজের মালিককে ২০ হাজার টাকা এবং মিরপুরের ধুবাইল বাজারের সামি এন্টারপ্রাইজ নামের এক কীটনাশকের দোকানে মুল্য তালিকা না টানানো এবং মেয়াদোত্তীর্ন কেমিকেল রাখার অপরাধে ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ (৫১) ধারা মোতাবেক ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি। এসময় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সিনিয়র সহসভাপতি ও বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোকাররম হোসেন মোয়াজ্জেমসহ সিভিল সার্জন প্রতিনিধি ও ক্যাবের সদস্যসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরো খবর »