নামের আদ্যক্ষরের প্রভাব পড়তে পারে জীবনে, কীভাবে?

Feature Image

সংখ্যাতত্ত্ব সীমার বাইরেও বহু কিছুকে বিশ্লেষণ করে। এ তত্ত্বের মূল বক্তব্য বিশ্ব সংসারের যে কোনও বস্তু বা ধারণাকেই সংখ্যা দ্বারা বিশ্লেষণ করা সম্ভব।

সংখ্যাতত্ত্বের বিচারে মানুষের নাম খুবই গুরুত্বপূর্ণ ইঙ্গিত তাকে বোঝার জন্য। নাম বা পদবীর আদ্যক্ষর থেকে বেশ কিছু সিদ্ধান্তে আসা সম্ভব। নামের গভীরতা থাকলে তো আরও ভালো। ব্যক্তিত্বে তার প্রভাব পড়ে। কিন্তু জানেন কি, নামের অদ্যক্ষরের পিছনেই লুকিয়ে থাকে ভাগ্য। জেনে নিন, সেই সম্পর্কে-

মেষ-

মেষ রাশির জন্য তিন অক্ষরের নাম সবচেয়ে ভালো। নাম যদি ম, ভ বা ন দিয়ে শুরু হয়, তবে তো আরও ভালো। বিয়ের সময় এদের এমন কারোর সঙ্গে গাঁটছড়া বাঁধা উচিত যার নাম প বা খ অক্ষর দিয়ে শুরু। তাড়াতাড়ি সফলতা পেতে হলে এই রাশির জাতকরা ম অক্ষরের কোনও নাম ব্যবহার করুন।

বৃষ-

বৃষ রাশির জাতকদের জন্য ৩ অক্ষরের নাম শুভ। প,গ ও য দিয়ে শুরু নাম ভালো। এদের জন্য অ, ব ও র অক্ষর অশুভ। তাড়াতাড়ি সফলতা আনার জন্য গ অক্ষরের নাম ব্যবহার করুন।

মিথুন-

এই রাশির জন্য সবচেয়ে ভালো ২ অক্ষরের নাম। র ও শ অক্ষর দিয়ে নাম শুরু হলে সবচেয়ে ভালো। মিথুন রাশির জাতকদের জন্য ক ও চ দিয়ে শুরু নাম কখনই রাখবেন না। নামের অদ্যক্ষর শ থাকলে জীবনে তাড়াতাড়ি সফলতা পাওয়া যায়।

কর্কট-

এই রাশির জাতকদের জন্য ন, শ, ম ও দ অক্ষর ভালো। এদের অ ও প অক্ষর এড়িয়ে চলা উচিত। জীবনে সফলতা পাওয়ার জন্য শ বা দ অক্ষর সবচেয়ে উপযোগী।

সিংহ-

সিংহ রাশির জন্য ভ, য, ল ও অ অক্ষর শুভ। এদের জন্য হ ও র অক্ষর শুভ নয়। সুস্বাস্থ্য ও স্থায়ী জীবনের জন্য অ অক্ষর দিয়ে নাম রাখা যেতে পারে।

কন্যা-

এই রাশির জন্য সবচেয়ে শুভ অক্ষর গ, আ আর র। স ও ত অক্ষর এদের জন্য শুভ নয়। সুখ ও ধনপ্রাপ্তির জন্য র অক্ষর দিয়ে নাম রাখলে ভালো।

তুলা-

এই রাশির জন্য শ, স, ক ও ঘ অক্ষর শুভ। চ, ম ও ন অক্ষর এড়িয়া চলা ভালো। স অক্ষর ব্যবহার করলে মন ও সম্পর্ক ভালো থাকে বলে মনে করা হয়।

বৃশ্চিক-

অ, ন ও দ অক্ষর এদের জন্য শুভ। এই রাশির জাতকরা প, র ও ক অক্ষর সমস্যার কারণ হতে পারে। জীবনে ক্রমাগত আসতে থাকা চড়াইউৎরাই পার করতে অ অক্ষর দিয়ে শুরু নাম সবচেয়ে উপযোগী।

ধনু-

এদের জন্য শ, ম, হ ও অ অক্ষর শুভ। এই রাশির জাতকরা ব ও ক অক্ষর এড়িয়ে চলুন। শান্তি ও উন্নতির জন্য অ অক্ষরের ব্যবহার করা ভালো।



মকর-

মকর রাশির জাতকরা ব, ল, জ ও খ অক্ষর শুভ। এদের দ, হ ও ম অক্ষর এড়িয়ে যাওয়া ভালো। ব এদের জন্য সবচেয়ে শুভ অক্ষর।

কুম্ভ-

ক, খ, অ ও আ এই রাশির জাতকদের জন্য সবচেয়ে শুভ। হ, প ও ড অক্ষর দিয়ে এদের নাম না রাখাই ভালো। এর জন্য অ অক্ষর সৌভাগ্য ডেকে আনে৷

মীন-

এই রাশির জন্য হ, র ও য অক্ষর শুভ। ট, ম ও র অক্ষর দিয়ে নাম রাখা কখনই উচিত নয়। সাফল্যের জন্য ন অক্ষর দিয়ে নাম ব্যবহার করুন।

আরো খবর »