লন্ডন থেকে ১০টি জরুরি ফাইল ছেড়েছেন প্রধানমন্ত্রী

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: লন্ডন সফরের প্রথম দিন ১০টি জরুরি ফাইল ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩ অক্টোবর) তিনি ডিজিটাল মাধ্যমে এই ১০টি গুরুত্বপূর্ণ ইলেক্ট্রনিক ফাইল (ই-ফাইল) ছেড়েছেন।

ব্রিটেনের রাজধানী থেকে বুধবার (৪ অক্টোবর) সকালে বিষয়টি মোবাইল ফোনে জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগদান শেষে মঙ্গলবার স্থানীয় সময় সকালেই ওয়াশিংটন থেকে লন্ডনে পৌঁছান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থানকালে ৬১টি জরুরি ফাইল একই উপায়ে ছাড়েন।

প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী আগেই তার কার্যালয়ে নির্দেশনা দিয়ে বলেছেন, যেন যুক্তরাষ্ট্র ও ব্রিটেন সফরকালে জরুরি ফাইলগুলো তাকে পাঠিয়ে দেওয়া হয়।

‘ওই নির্দেশনার পর বর্তমান সরকারের ডিজিটালাইজেশনের সুবাদে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জরুরি ফাইলগুলো ই-মেইলের মাধ্যমে তার কাছে পাঠাচ্ছেন। প্রধানমন্ত্রী তা দেখে ফের দেশে পাঠান।’

প্রেস সচিব আরও বলেন, প্রধানমন্ত্রী লন্ডনে অবস্থানকালে ঢাকায় তার কার্যালয়ের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন এবং বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দিচ্ছেন।

লন্ডনে ৩ দিন অবস্থানের পর আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

এর আগে, জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছ‍ান প্রধানমন্ত্রী। অধিবেশনে যোগদান শেষে শেখ হাসিনা ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে যান। সেখানে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরার সময় পিছিয়ে যায়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »