মেডিক্যাল ভর্তি পরীক্ষায় সতর্ক পুলিশ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপ্রত্র ফাঁস ঠেকাতে সতর্ক আছে পুলিশ। কোচিং সেন্টাগুলোতে নজরদারি বড়ানো হয়েছে। এরপরও কেউ এ কাজে জড়িত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছে পুলিশ।

বুধবার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ‘এ পরীক্ষার মাধ্যমে মেধাবীরা বেরিয়ে আসবে। এ কারণে এবারও পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসকারীদের একটি তালিকা করা হয়েছে। একই সঙ্গে কোন কোন কোচিং সেন্টার এ ধরনের কাজ অতীতে করেছে তাদের নজরদারির মধ্যে আনা হয়েছে। মাঠ পর্যায়ে তদারকি করতে সাদা পোশাকে পুলিশ কাজ করছে।’

প্রশ্নফাঁসের শঙ্কা করছেন কি না? এ প্রশ্নের জবাবে পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘না করছি না। তারপরও সতর্ক থাকতে হয়।’

পুলিশ জানায়, প্রশ্নপত্র কেন্দ্রে নিরাপদে পৌঁছানো এবং পরীক্ষা শেষে উত্তরপত্র যথাস্থানে নেওয়ার জন্য পুলিশ মোতায়েন করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে মনিটর শুরু হয়েছে। কোচিং সেন্টার, কম্পিউটার ও ফটোকপির দোকানে নজরদারি শুরু করেছে গোয়েন্দারা। বেশকিছু স্থান নজরদারির মধ্যে আনা হয়েছে। এসব স্থানে একটি নির্দিষ্ট সময় জালিয়াত চক্র প্রশ্ন নিয়ে আসে বলে গোয়েন্দাদের কাছে তথ্য আছে।

উল্লেখ্য, শুক্রবার মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে। পরীক্ষা নির্বিঘ্ন করতে এদিন ট্রাফিক ব্যবস্থাও ঢেলে সাজানো হবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »