ভেড়ামারায় ৪ জেলেকে ইলিশ ধরার অপরাধে বিশ হাজার টাকা জরিমানা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে ৪জন জেলেকে  ভ্রাম্যমাণ আদালত করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জব্দকৃত ৫শ’ মিটার কারেন্ট জাল আগুন ধরিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আজ বুধবার (৪ অক্টোবর) ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল  মারুফ এর নেতৃত্বে অভিযান চালানো হয়। ভেড়ামারা উপজেলার সিনিয়র মৎস্য অফিসার গোলাম সোরয়ার সঙ্গীয় পুলিশ র্ফোস নিয়ে আজ বুধবার বিকেল সাড়ে ৫টার সময় ভেড়ামারা উপজেলার বার মাইল এলকায় পদ্মা নদীতে আকস্মিক ভাবে অভিযান দেন। নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ মাছ ধরায় ৪ জেলে বিশু খাঁ (৫৫),জালাল খাঁ (৪২),সোলেয়মান হোসেন (৬৫), ও আলতাফ হোসেন (২৫) কে আটক করে। আটকৃত জেলেদের বাড়ি উপজেলার বাহিরচর ইউনিয়নের মসলেমপুর গ্রামে । এই সময় তাদের কাছ থেকে ৫শ’ মিটার কারেন্ট জাল ও ২টা ইলিশ মাছ উদ্ধার করে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেক কে ৫হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল  মারুফ জানান, ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশের ভরা প্রজনন মৌসুম। এ ২২ দিন ইলিশসহ সব প্রজাতির মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গত বুধবার (৪ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় ইলিশ মাছ ধরছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »