রোহিঙ্গাদের গণহত্যা বন্ধে জাতিসংঘ ব্যর্থ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলিম নাগরিকদের গণহত্যা বন্ধে জাতিসংঘ ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মৌলানা ইউনুছ আহমাদ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে কক্সবাজার প্রেসক্লাবে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ কার্যক্রম ও সংকট সমাধান শীর্ষক প্রেস ব্রিফিংয়ে অধ্যক্ষ হাফেজ মৌলনা ইউনুছ আহমাদ বলেন,‘মিয়ানমার সরকার ও বৌদ্ধ সন্ত্রাসীদের বর্বর নির্যাতনের প্রতিবাদ না করে চীন, রাশিয়া ও ভারত গণহত্যার নির্লজ্জ পক্ষাবলম্বন করেছে। ধারাবাহিকভাবে রোহিঙ্গা মুসলিম গণহত্যা, ধর্ষণ, ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও পাশবিক নির্যাতন ইতিহাসের সব বর্বরতাকে হার মানিয়েছে। নিজ দেশের জনগণের ওপর এই বর্বর নির্যাতন পৃথিবীর ইতিহাসে নেই।’

প্রেস ব্রিফিংয়ে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থান নেওয়া রোহিঙ্গাদের মধ্যে জরুরি ত্রাণ তৎপরতা সংক্রান্ত তথ্য তুলে ধরা হয়। রোহিঙ্গারা যতদিন পর্যন্ত ক্যাম্পে অবস্থান থাকবেন ততদিন ইসলামী আন্দোলন বাংলাদেশ ত্রাণ তৎপরতা অব্যাহত রাখবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়।

দলের যুগ্ন মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কায়ুম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মুফতি নুরউন নবী, কক্সবাজার জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক শোয়াইব আহমদ, চট্টগ্রাম দক্ষিণ সভাপতি শওকত হোসাইন চাটগামী ও সহ-সভাপতি মাওলানা এবিএম অলিউল্লাহসহ দলের শতাধিক নেতাকর্মী প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »