প্রধান বিচারপতির পদ ‘বিতর্কিত’ করছেন সিনহা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ছুটতে থাকা প্রধান বিচারপতি সুকেন্দ্র কুমার (এস কে) সিনহাকে উদ্দেশ্য করে ১৪ দলের মুখপত্র ও স্বাস্থ্য ও পরিবার কল্যণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধান বিচারপতির পদটি সম্মানীয় পদ। কিন্তু উনি (এসকে সিনহা) এই পদে এসে বার বার পদটি বিতর্কিত করে ফেলেছেন। এবার অসুস্থ হয়ে অাবার বিতর্ক সৃষ্টি করেছেন। এর অাগে গ্রিক মূর্তি স্থাপন, ষোড়স সংশোধনীর পর্যবেক্ষণের কারণে সমস্ত জাতি বিস্মিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিস্থ অাওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, নির্বাচন কমিশন (ইসি) বিভিন্ন দলকে ডেকেছে অালোচনার জন্য। অাগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। ১৪ দলের অন্তর্ভুক্ত দলগুলো নির্বাচন কমিশনের সঙ্গে অালোচনা করার সময় একই সুরে কথা বলবে।

অাগামী ৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে অাসলে ১৪ দলের পক্ষ থেকে তাকে স্বাগত ও শুভেচ্ছা জানানো হবে বলেও জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে একটি মহল লাগামহীনভাবে উস্কানি দিয়েছে। কারও কোনো উস্কানিতে কান না দিয়ে শেখ হাসিনা মায়ের মমতায় বোনের স্নেহে তাদের (রোহিঙ্গা) অাশ্রয় দিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে ১৪ দল নেতা শিরিন অাক্তার, দিলীপ বড়ুয়া, ফজলে হোসেন বাদশা, শরীফ নুরুল অাম্বিয়া, নাজমুল হক প্রধান, শাহাদাত হোসেন, রেজাউর রশিদ খান, অা ফ ম বাহাউদ্দিন নাসিম, মৃণাল কান্তি দাস, বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উপদেষ্টা প্রয়াত জসিমউদ্দীন মন্ডলের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »