সব ধরনের সহযোগিতা পাবেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বেরিয়ে যাওয়া পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেনি, আমি দায়িত্ব (আইনমন্ত্রীর) নেয়ার পর দু’জন প্রধান বিচারপতি পেয়েছি। তাদের দু’জনের সঙ্গেই দেখা করেছি আমি। এটা নিয়মিত সাক্ষাতের অংশ।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান আইনমন্ত্রী আনিসুল হক। এক ঘণ্টা পর বিকেল ৩টার দিকে বেরিয়ে আসেন তিনি।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে দেখা করতে যাবেন কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেখা তো করতে যেতেই পারি। সেটা কি কাউকে বলে যাব না কি?

গত ৩ অক্টোবর সকাল ৯টা ১০ মিনিটে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়। এরপর ওই দিন দুপুর সোয়া ২টায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের ফুল কোর্ট (পূর্ণাঙ্গ) সভা অনুষ্ঠিত হয়।

এর আগে ২ অক্টোবর সোমবার ব্যক্তিগত অসুস্থতার কারণে এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এ ব্যাপারে তিনি সোমবার রাষ্ট্রপতি বরবর একটি আবেদন করেন।

আবেদনে মঙ্গলবার থেকেই ছুটিতে যাওয়ার ইচ্ছার কথা জানান তিনি। এই ছুটির আবেদনের পরিপ্রেক্ষিতে তার অনুপস্থিতিতে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন। সোমবার রাতেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী কর্মে প্রবীণ হওয়ায় রাষ্ট্রপতি তাকে (আবদুল ওয়াহহাব মিঞা) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়েছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »