প্রধান বিচারপতিকে অসুস্থ বা অস্বাভাবিক মনে হয়নি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সম্প্রতি অসুস্থতার কারণে ছুটিতে যাওয়া প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ভেতর কোন ধরনের অসুস্থতা কিংবা অস্বাভাবিকতা দেখা যায়নি বলে জানিয়েছেন হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবু রানা দাস গুপ্ত। তাকে দেখে অন্য সময়ের মতোই স্বাভাবিক মনে হয়েছে বলে তিনি জানান।

বৃহস্পতিবার বিকালে স্ত্রীকে সঙ্গে নিয়ে বাসা থেকে বের হয়ে ঢাকেশ্বরী মন্দিরে পূজা করতে যান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এসময় তার সাথে অ্যাডভোকেট বাবু রানা দাস গুপ্তর সৌজন্য স্বাক্ষাত হয়। তখন কয়েক মিনিট কথপোকথনে কুশল বিনিময়ও করেন তারা।

সম্প্রতি ‘ছুটিতে’ যান প্রধান বিচারপতি। তার হঠাৎ ছুটিতে যাওয়া নিয়ে দেশব্যাপী নানা আলোচনা সমালোচনা চলছে। এর মাঝেই তিনি পুজা করতে ঢাকেশ্বরী মন্দিরে এলে তার সাথে স্বাক্ষাত হয় এ্যাড বাবু রানা দাস গুপ্তর।

উল্লেখ্য, গত ২ অক্টোবর অসুস্থতার দোহায় দিয়ে এক মাসের ‘ছুটি’ চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠান প্রধান বিচারপতি এস কে সিনহা। ওই রাতেই আপিল ডিভিশনের বিচারপতিদের জ্যেষ্ঠতার ভিত্তিতে ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি করে গেজেট প্রকাশ করে আইনমন্ত্রণালয়।

এই নিয়ে দেশ ব্যাপী চলছে নানা আলোচনা সমালোচনা। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকেলে সুরেন্দ্র কুমার সিনহার (এসকে) সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। সুপ্রীম কোট থেকে বের হয়ে বিকাল ৪টা ৫ মিনিটে আইন মন্ত্রী প্রধান বিচারপতির বাসায় পৌঁছান। এরপর সেখানে অবস্থান শেষে বিকেল ৪টা ৩৯ মিনিটের দিকে তিনি বেরিয়ে যান।

আইনমন্ত্রী চলে যাওয়ার কিছুক্ষন পরই স্ত্রীকে সঙ্গে নিয়ে বাসা থেকে বের হন প্রধান বিচারপতি। পরে তিনি ঢাকেশ্বরী মন্দিরে পূজা করেছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »