‘দেশে গণতন্ত্র নেই’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: শুধু বক্তব্য ও বিবৃতিতে দেশে গণতন্ত্র আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেন, আসলে দেশে গণতন্ত্র নেই। সরকারের এ দুর্বলতার কারণেই এখনও বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ চলছে। এ পরিস্থিতিতে সরকার কূটনৈতিকভাবে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি।

ডেমোক্রেটিক মুভমেন্ট ‘চলমান সংকটের সমাধান কোন পথে’ শীর্ষক এ গোলটেবিল বৈঠক আয়োজন করে।

মওদুদ আহমদ বলেন, রোহিঙ্গারা স্থায়ী হলে আমাদের অর্থনীতির ওপর চাপ বাড়বে, নানা সামাজিক নৈরাজ্য দেখা দেবে, আমাদের মনের মধ্যে নিরাপত্তা নিয়ে প্রশ্ন রয়ে যাবে।

তিনি বলেন, উগ্রবাদীরা এই সুযোগে রোহিঙ্গাদের তাদের কাজে লাগানোর ষড়যন্ত্র করবে। আর এটা করা খুবই স্বাভাবিক এবং তারা তা করবেই।

রোহিঙ্গা ইস্যু জাতীয় সংকট মন্তব্য করে তিনি বলেন, এটা কোনো দলীয় ব্যাপার নয়। এ সংকটকে সহজভাবে নেয়া ঠিক হবে না। রোহিঙ্গাদের সংখ্যা আরও বাড়তে থাকবে। সুতরাং তাদের ফেরত পাঠানোর ব্যবস্থা করতে হবে।

মওদুদ বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে জয়েন্ট ওয়ার্কিং কমিটি করে কোনো লাভ হবে না। জাতিসংঘকে সরাসরি সম্পৃক্ত করে তাদের তত্ত্বাবধানে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমত উল্লাহ, খালেদা ইয়াসমিন, নিপুন রায় চৌধুরী, মিরপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দুলু প্রমুখ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »