রাজশাহী ছিনতাইয়ের সদস্য ধন্যাড্য পরিবারের: বাধাগ্রস্থ্য পুলিশ কার্যত্রম

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: গত ২১ দিনের মধ্যে রাজশাহীতে তিনটি বড় ছিনতাইয়ের ঘটনা ঘটেছে একই কৌশলে। তিনটি ঘটনায় ২৬ লাখ ৬০ হাজার টাকা ছিনতাইয় হযেছে। এছাড়া অন্ত্যত ৩০টি ছিনতাইয় ঘটেছে বিগত কয়েকদিনে।

গতকাল বৃহস্পতিবার নগরীর অদূরে হরিয়ান এলাকায় ডিবি পুলিশ পরিচয়েরহমান জুটমিলের ১৭ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ডিবি পুলিশেরপোশক পরে গাড়ী তল্লাশির নামে ছয়জন ছিনতাইকারী এ ঘটনা ঘটায় বলে রহমান জুটমিলের দুই কর্মকর্তা নয়ন ও পুনম জানান।

গত সোমবার (২সেপ্টেম্বর) রাজশাহী নগরীর রানী বাজার এলাকায় ব্যাংকে যাওয়ার সময় ফেরদৌসি বেগম নামের এক নারীর চার লাখ ৬০ হাজার টাকা ছিনতাই। ডিবি পুলিশ পরিচয়ে ওই টাকা ছিনতাইকারীদের একজনকে ভিডিও ফুটেজে সনাক্ত করা গেলেও গতকাল বৃহস্পতিবার পর্যন্ত তার কোনো পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম জানান, ‘ছিনতাইকারীরামোটরসাইকেল ব্যবহার করে ছিনতাইকাজে জড়িয়ে পড়ছে। তবে ছিনতাই রোধে কিছু কার্যক্রম চলছে। নগরীতে তল্লাশি চৌকি বৃদ্ধি করা, ভ্রাম্যমান মোটরসাইকেল টহল জোরদার করা এবং ছিনতাই প্রবন এলাকাগুলোতে টহল জোরদার করার পাশাপাশি তালিকাভ’ক্ত ছিনতাইকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযানও জোরদার করা হয়েছে। নগরীতে ঘটে যাওয়া ছিনতাইয়ের সঙ্গে জড়িতদের মধ্যে ৩১ জনের নাম তালিকাভূক্ত করেছে। যাদের মধ্যে রয়েছে সবার শীর্ষে ধনির সন্তানদের নাম। এদের প্রত্যেকের নামে রয়েছে দুটি করে ছিনতাই মামলা। তাদের সহযোগীদের মধ্যে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছে অন্ত্যত ১০ জন।

নাম প্রকাশে অনিচ্ছুক নগরীর কয়েকজন পুলিশ কর্মকর্তা বলেন, ‘ছিনতাইকারীদে গ্রেপ্তারের পর বড় তদবিরের কারনে নগরীতে ছিনতাইকারীদের বিরুদ্ধে পুলিশ যথাযথ ব্যবস্থা নিতে পারছে না। যার কারনে রাজশাহী নগরীসহ বিভিন্ন ছিনতাইয় প্রতিরোধ করা সম্ভব হচ্ছে না।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »