প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির দশ শিক্ষার্থী

Feature Image

ইবি প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

কুষ্টিয়া থেকে এ আর রাশেদ: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৫ ও ২০১৬ এর জন্য মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দশজন মেধাবী শিক্ষার্থী। শিক্ষাগত ফলাফলে অসামন্য অবদান রাখায় তাদেরকে এ পদকের জন্য মনোনীত হয়েছে বলে জানা গেছে।

২০১৫ এর মনোনীত শিক্ষার্থীরা হলেন, ধর্মতত্ত্ব অনুষদের অধীনে আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাহমুদুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে রাষ্ট্রনীতি ও লোক প্রশাসন বিভাগের মো: হাফিজুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিমুল রায়, আইন ও শরীয়াহ অনষদের অধীনে আইন বিভাগের মোছা: রজবা খানম এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে পরিসখ্যান বিভাগের সুমন বিশ্বাস।

এছাড়া ২০১৬ এর মনোনীতরা হলেন, ধর্মতত্ত্ব অনুষদের অধীনে আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আতিকুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মিঠুন বৈরাগী, আইন ও শরীয়াহ অনষদের অধীনে আইন বিভাগের সোহরাব হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে আরবী ভাষা ও সাহিত্য বিভাগেরে সাইদ আহমেদ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে গণিত বিভাগের আব্দুল আলিম।

জানা যায়, সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) তাদের নিজস্ব ওয়েব সাইটে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ২৬৪ জন শিক্ষার্থীর নাম প্রকাশ  করে। এর মধ্য থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের দশ জন শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়।

তবে এই স্বর্ণপদক শিক্ষার্থীদের কখন দেয়া হবে সে বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »