চাঁপাইনবাবগঞ্জে নারী শিক্ষা বিষয়ক কর্মশালা

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: চাঁপাইনবাবগঞ্জে ‘নারী শিক্ষা অব্যাহত ও  নারীকে আত্মপ্রত্যয়ী করে তোলার বিষয়ে করনীয়’-শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী সার্কিট হাউস মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন শিক্ষা মন্ত্রনালয়ের ‘প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে’র ব্যবস্থাপনা পরিচালক (অতি.সচিব) নুরুল আমিন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. নজরুল ইসলাম, ট্রাস্টের সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মুহম্মদ মনিরুল হক, জেলা শিক্ষা অফিসার আব্দুল লতিফ,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আরা বেগম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌফিকুল ইসলাম,শাহনেয়ামতুল্লাহ কলেজ অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আকতার প্রমুখ।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী দেশের আর্থ সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। সমাজ গঠনে নারীদের ভূমিকা অপরিসীম। তাই নারীদের শিক্ষিত করে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর। শিক্ষা থেকে কেউ যাতে বঞ্চিত না হয় সেদিকেও লক্ষ্য রাখা হচ্ছে। প্রধান অতিথি আরো বলেন, এখনো বাল্য বিয়ে হচ্ছে। নারী নির্যাতন এখনো অব্যাহত রয়েছে। এসব বন্ধে আমাদের সম্মিলিত প্রয়াস দরকার। কর্মশালায় নারী শিক্ষা অব্যাহত ও  নারীকে আত্মপ্রত্যয়ী করে তোলার বিষয়ে কিছু সুপারিশমালা তুলে ধরা হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »