বঙ্গোপসাগরে ভাসছে ‘এমভি কাকলি’: ৩০০ যাত্রীদের মধ্যে আতঙ্ক 

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চট্টগ্রাম: বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে যাত্রীবাহী একটি জাহাজ বিকল হয়ে পড়েছে। এতে জাহাজে থাকা প্রায় সাড়ে ৩০০ যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

যাত্রী নিয়ে বিকল হয়ে সাগরে ভাসতে থাকা জাহাজটির নাম ‘এমভি কাজল’। এটি বিআইডব্লিউটিসির জাহাজ। বর্তমানে জাহাজটির অবস্থান সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া বাডবকুণ্ড সীমানা এলাকায়।

কুমিরা ফেরিঘাটের ইজারাদার আনোয়ার চেয়ারম্যানের পার্টনার মো. নয়ন জানান, সকাল ৯টার দিকে এমভি কাজল ৩২০ জন যাত্রী নিয়ে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের উদ্দেশে কুমিরা ছেড়ে যায়। জাহাজটি কিছুদুর যাওয়ার পর ইঞ্জিন বিকল হয়ে যায়।  এতে জাহাজটি সাগরে ভাসছে। এটি এখন বাডবকুণ্ড ও বাঁশবাড়িয়া সীমানায় অবস্থান করছে। যাত্রীদের উদ্ধার করে তীরে নিয়ে আসার জন্য ৯টি ইঞ্জিন চালিত বোট পাঠানো হয়েছে। কিন্তু সাগরে প্রচণ্ড ঢেউয়ের কারণে বোটগুলো জাহাজের কাছাকাছি ভিড়তে পারছে না। জোয়ার কমলে যাত্রীদের উদ্ধার করে উপকূলে আনা হবে।

এদিকে জাহাজে আটকাপড়া যাত্রীরদর মধ্যে ফসিউল নামে একজন মোবাইল ফোনে জানান, জাহাজে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জাহাজটি ভাসতে ভাসতে সীতাকুণ্ডের দিকে চলে যাচ্ছে। আটকা পড়া নারী-শিশুরা কান্নাকাটি করছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আহসান ভূঁইয়া জানান, সন্দ্বীপগামী একটি যাত্রীবাহী জাহাজ সাগরে আটকা পড়েছে। যাত্রীদের উদ্ধারের চেষ্টা চলছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »