পদ্মা নদী ভাঙ্গন কবলে ২শতাধীক বাড়ী ও উপজেলা সরকারী কার্যালয়

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: অপরিকল্পিত নদী খননে রাজশাহী চারঘাট উপজেলার সরকারী দপ্তর, কেন্দ্রিয় শহীদ মিনারসহ স্থনীয়দের বসতবাড়ী হুমকির মূখে।

চারঘাটে বড়াল নদী সংলগ্ন উপজেলা পরিষদ, ভুমি অফিস. তহশিল দপ্তর, চারঘাট থানা এবং ২শতাধিক স্থানীয় বসতভিটা পদ্মা নদীগর্ভে বিলিনের উপেক্ষায়। নদীর নাব্যতা বজায় রাখতে উপজেলার বড়াল নদী খনন করা হয়। কিন্ত পানি উন্নয়ন বোর্ডর অপরিকল্পিত ব্যবস্থপনা স্থানীয় সাধারন মানুষের বসতভিটা এবং সরকারী দপ্তর নদী গর্ভে বিলিন হয়ে যাওয়ার আশংকা রয়েছে বলে জানান ভোক্তভোগী আব্বাস উদ্দিন ও আনজুমনোয়ারা। ঘটনাস্থল পরিদর্শন করে ওই সত্যতার প্রমান পাওয়া গেছে।

এসময় স্থানীয়রা বলেন, গত ১লা অক্টোবর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরীয়ার আলম এমপি ঘটনাস্থল পরিদর্শন করেছিলেন এবং যথাযথ ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

আজ সোমবার সকালে নাটোর পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী সুদাংশ্য কুমার সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং গনমাধ্যমকে জানান, বড়াল নদী ভাঙ্গনে প্রতিরোধে স্থায়ী বাধ নির্মান লক্ষে নদীতীরবর্তি এলাকার সার্ভে করা হচ্ছে।এসময় উপ-সহকারী প্রকৌশলী আশেক আলী মিয়া, হায়দার আলীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »