লালন সাঁইজির ১২৭ তম লালন তিরোধান দিবস উপলক্ষে ৩ দিন ধরে লালন মেলা

Feature Image

লালন সাঁইজির ১২৭ তম লালন তিরোধান দিবস উপলক্ষে কুষ্টিয়ার কুমারখালীর ছেউরিয়াতে ৩ দিন ধরে লালন মেলা

শিল্প-সাহিত্য-সংস্কৃতি-বিনোদন, পর্যটন জেলা ও লালন ধন্য কুষ্টিয়া জেলার কুমারখালী ছেউঁরিয়াতে ফকির লালন সাঁইজির ১২৭ তম তিরোধান দিবস পালন উপলক্ষে আগামী ১৬ , ১৭ , ১৮ অক্টোবর ২০১৭ ইং লালন একাডেমি আয়োজন করেছেন ৩ দিনের লালন মেলা ।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার ছেঁউড়িয়াতে লালন ভক্তের পদচারণায় মুখরিত হয় । লালন দর্শনে নতুনত্বে প্রতিবারেই ভক্তদের জন্য থাকে সাঁইজির বিশেষ দেহতত্ব আধ্যাতিক গানের উপহার । আসুন কুষ্টিয়াকে জানি , সকল কে জানাই সংস্কৃতির তীর্থভূমি সাঁইজির বারামখানায়।
সাঁইজির লালন মেলায় আসতে ঢাকা থেকে লালন শাহ পরিবহন , হানিফ , এস বি , রোজিনা পরিবহনে পাটুরিয়া টু দৌলতদিয়া ঘাট হয়ে নন এসি মাত্র ৩০০ টাকা , এসি ৫৫০ টাকা , হুন্দায় এসি ১০০০ টাকায় অনায়াসে আসতে পারেন । আর থাকার জন্য কুষ্টিয়াতে আবাসিক হোটেল আলো , প্রিতম , আজমিরি ও গড়াই হোটেল রয়েছে ।

প্রতিরাতে মাত্র ৪০০ থেকে ৫০০ টাকা । সার্বক্ষনিক নিরাপত্তার জন্য সিসি টিভির আওতায় রয়েছে দর্শনার্থীদের নিরাপদ বাস। সাংষ্কৃতিক রাজধানি কুষ্টিয়া ইতোমধ্যে বিনোদন নগরী হিসেবে গড়েও উঠতে নদীকুলবর্তী ও সবৃজবৃক্ষ আচ্ছাদিত জায়গায় গড়াই ইকো পার্ক, পাখি পার্ক , বাঘা যতীণ পার্ক পদ্মা পার্ক, রেনউইক পার্ক নামকরণে কাজ শুরু হয়েছে এবং দর্শনার্ণীরাও ইতিমধ্যে এসব জায়গায় যাতায়াত করছে। বিগত দিনে লালন স্মরনোৎসবে কুমারখালীর নামবাদ দিয়ে চলতো। কুমারখালী পৌরসভার কাউন্সিলর মো: রফিক এর প্রাণান্তকরণ প্রচেষ্টা অবশেষে গত কয়েক বছর ধরে কুমারখালী নামটি যুক্ত হয়েছে।

আরো খবর »