২৫০০ কোটি জমার শর্ত নিয়ে শুনানি ১৯ অক্টোবর

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনের জামিনের শর্ত (২ হাজার ৫০০ কোটি টাকা) সংশোধন চেয়ে আবেদনের শুনানি আগামী ১৯ অক্টোবর অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার ডেসটিনির সময় আবেদনের প্রেক্ষিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ ডেসটিনির পক্ষে সময় আবেদন করেন আইনজীবী এ বি এম সিদ্দিকুর রহমান খান। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

এর আগে গত বছরের ১৩ নভেম্বর ডেসটিনি গ্রুপের ট্রি প্লানটেশনের আওতায় থাকা ৩৫ লাখ গাছ ৬ সপ্তাহের মধ্যে বিক্রির নির্দেশ দিয়েছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল আপিল বিভাগ।

ওই দিন আদালত বলেন, ৩৫ লাখ গাছ বিক্রির ২ হাজার ৮০০ কোটি টাকা সরকারকে ৬ সপ্তাহের মধ্যে দিতে হবে। টাকা পাওয়ার পর ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনকে জামিন দেয়া হবে বলে আদেশে বলা হয়। তবে গাছ বিক্রি করে যদি উল্লেখিত পরিমান টাকা না হয় তাহলে কমপক্ষে ২ হাজার ৫০০ কোটি টাকা সরকারকে দিলেই জামিন মিলবে ডেসটিনি চেয়ারম্যান-এমডির।

এ টাকা ক্ষতিগ্রস্থদের মধ্যে দুনীর্তি দমন কমিশন বন্টন করবে বলে আদেশে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেশন (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্য থেকে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে এ মামলা করা হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »