পূর্ণাঙ্গ নির্বাচন কমিশন গঠন করল বিসিবি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র বিশেষ সাধারণ সভায় অনুমোদনের পর তা পাঠানো হয় জাতীয় ক্রীড়া পরিষদে। জাতীয় ক্রীড়া পরিষদ একদিন পরই গঠনতন্ত্রে অনুমোদন দিয়েছে।

এরপরই বিসিবির বর্তমান কমিটি নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশন গঠন করে। গত ৫ অক্টোবর  এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, নির্বাচনের জন্য ক্রীড়াসচিব মো. আসাদুল ইসলাম মিয়াকে প্রধান করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। বোর্ড সভায় সেই নির্বাচন কমিশন অনুমোদন করেছে বোর্ড পরিচালকরা।’

পাঁচ দিন যেতে না যেতেই নতুন নির্বাচন কমিশনারের নাম ঘোষণা করেছে বিসিবি।  মঙ্গলবার দুপুরে বিসিবি জানিয়েছে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ক্রীড়ার যুগ্মসচিব মো. উমর ফারুক এনডিসি নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তার অধীনে থাকবেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. একরামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক মো. শুকুর আলী।

এছাড়া আইন পরামর্শক হিসেবে ব্যারিস্টার ফাহিমুল হক ও বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর নাম আগেই ঘোষণা করেছিল বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী বিসিবির দায়িত্ব পালনের পাশাপাশি এই নির্বাচনের যাবতীয় দাপ্তরিক কর্মকাণ্ড সম্পাদন করবেন। বিসিবির বর্তমান কমিটির নির্ধারিত চার বছরের মেয়াদ শেষ হবে আগামী ১৭ই অক্টোবর। নির্বাচন কবে নাগাদ হতে পারে এ বিষয়ে কিছু জানায়নি বিসিবি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »